মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

এনটর্ক স্কুটার বিক্রির রেকর্ড গড়ল টিভিএস

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২৩, ০৯:১২ এএম

শেয়ার করুন:

এনটর্ক স্কুটার বিক্রির রেকর্ড গড়ল টিভিএস

টিভিএসের জনপ্রিয় স্পোর্টস স্কুটার এনটর্ক। বাজারে আসার পর থেকেই এই স্কুটার দেদারসে বিক্রি হচ্ছে। যা রীতিমতো রেকর্ড ছুঁয়েছে। ভারত ও বাংলাদেশে এই স্কুটার কিনতে ক্রেতারা রীতিমতো লাইন দিচ্ছে। নজরকাড়া বৈশিষ্ট্য রয়েছে এই স্কুটারে।

এনটর্ক স্কুটার বাজারে আসার পর এখন পর্যন্ত ১৪ লাখ ৫০ হাজারেরও বেশি ইউনিট বিক্রি হয়েছে। এই সংখ্যাটা কেবল ভারতে। বাংলাদেশেও এর ভালো কাটতি রয়েছে। এছাড়াও অন্যান্য দেশের ক্রেতারাও এই স্কু্টার লুফে নিচ্ছেন। 


বিজ্ঞাপন


tvs scooter২০২৩ অর্থবছরে কেবলমাত্র ভারতেই ২ লাখ ৯০ হাজার ৫৩৯ ইউনিট এনটর্ক স্কুটার বিক্রি করেছে টিভিএস।  যা গত অর্থবছরের তুলনায় ১৬.৫৫ শতাংশ বৃদ্ধি। এই মুহূর্তে ভারতের বেস্ট সেলিং স্কুটারের তালিকায় ৪ নম্বরে উঠে এসেছে টিভিএস এনটর্ক।

বেস্ট সেলিং স্কুটারের তালিকায় এই মুহূর্তে প্রথম তিনে রয়েছে হোন্ডা অ্যাক্টিভা।  এরপর রয়েছে টিভিএস জুপিটার এবং সুজুকি অ্যাক্সেস। ভারতে ৫টি সেরা স্কুটারের তালিকার মধ্যে দুইটি মডেল রয়েছে টিভিএস মোটরের।

১২৫ সিসির স্কু্টার টিভিএস এনটর্ক। ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি স্কুটারটি বাজারে আসে। তারপর থেকেই তরুণ গ্রাহকদের দারুণ আকর্ষিত করেছে টিভিএস এনটর্ক। গত বছর এপ্রিল মাসে ১ মিলিয়ন বিক্রি মাইলস্টোন অতিক্রম করে এনটর্ক।

tvs ntorq scooterটিভিএস এনটর্ক স্কুটিরের কেন এত চাহিদা?


বিজ্ঞাপন


বর্তমানে অনেকের পছন্দের তালিকায় উঠে এসেছে এই স্কুটার। এতে রয়েছে ১২৪ সিসি ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন। যা সর্বোচ্চ ৯.৩৮ পিএস শক্তি এবং ১০.৫ এনএম টর্ক উত্পন্ন করে। সঙ্গে রয়েছে সিভিটি গিয়ারবক্স।

বর্তমানে স্টাইলিশ লুকিং স্কুটিগুলি মধ্যে একটি। অল্প বয়সী গ্রাহকদের কাছে ভীষণ পছন্দের স্কুটার এটি। টিভিএস এনটর্ক কুটির একটি রেস এডিশনও বিক্রি হয় বাজারে যার লুক বেস ভেরিয়েন্টের তুলনায় আরও আকর্ষণীয়।

এই স্কুটিতে মিলবে ব্লুটুথ মোবাইল কানেক্টিভিটি, এলইডি টেললাইট, ডিজিটাল স্পিডোমিটার, শাটার লক এবং ২২ লিটার আন্ডার সিট স্টোরেজ। স্কুটারের সিটের উচ্চতা ৭৭০ মিলিমিটার এবং কার্ব ওয়েট ১১০ কেজি। বিল্ড কোয়ালিটির দিক দিয়ে বেশ মজবুত এনটর্ক, কারণ এই স্কুটারে মিলবে ফাইবার বডি।

tvsটিভিএস এনটর্ক মাইলেজ দেয় প্রতি লিটারে ৫৪.৩৩ কিলোমিটার। ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ৫.৮ লিটার। ব্রেকিং ও সাসপেনশনের ক্ষেত্রে ভালো বৈশিষ্ট্য রয়েছে স্কুটারে। সামনে রয়েছে টেলিস্কপিক হাইড্রলিক সাসপেনশন এবং ডিস্ক ব্রেক। পিছনে রয়েছে গ্যাস ফিলার হাইড্রলিক ডাম্পার এবং ড্রাম ব্রেক।

বাজারে এই স্কুটির একাধিক ভেরিয়েন্ট পাওয়া যায়। এই স্কুটার কেনা যাবে ড্রাম ভেরিয়েন্ট, ডিস্ক ভেরিয়েন্ট, রেস এডিশন, সুপার স্কোয়াড এডিশন, রেস এক্সপি এবং এক্সটি। 

বাংলাদেশের বাজারে টিভিএস এনটর্ক স্কুটারের বেজ ভার্সনের দাম ১ লাখ ৯৪ হাজার ৯৯০ টাকা। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর