বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

ডিজিটাল ডিসপ্লের যত স্কুটার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৩, ১২:৪৩ পিএম

শেয়ার করুন:

ডিজিটাল ডিসপ্লের যত স্কুটার

মোটরসাইকেলের পাশাপাশি স্কুটারেও যোগ হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি। এরই ধারাবাহিকতায় স্কুটারে দেওয়া হচ্ছে ডিজিটাল ইনস্ট্রুমেন্টাল কনসোল বা ডিজিটাল ডিসপ্লে। এই তালিকায় আছে সুজুকি, হিরো, টিভিএস এবং ইয়ামাহার কয়েকটি মডেল। জানুন কোন কোন মডেলের স্কুটারে ডিজিটাল ডিসপ্লে রয়েছে। 

ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার বর্তমান সময়ে দাড়িয়ে ভীষণ দরকার। অনেক কোম্পানি অ্যানালগ স্ক্রিন ছেড়ে ডিজিটাল স্ক্রিনের স্কুটি ও বাইক অফার করছে। এছাড়াও এই ডিজিটাল স্ক্রিনের দামও খুব একটা বেশি নয়। এই স্ক্রিনের সুবিধাও অনেক। বাইক স্কুটির যাবতীয় ইলেকট্রনিক্স তথ্য দেখা যায় এই স্ক্রিনে।


বিজ্ঞাপন


টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন

যেমন স্টাইলিশ তেমনই দুরন্ত পারফরম্যান্স দেয় টিভিএস এনটর্ক। এই স্কুটারের একাধিক ভেরিয়েন্ট বিক্রি হয় তার মধ্যে একটি রেস এডিশন। এই ভেরিয়েন্টে মিলবে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার যেখানে ০ থেকে ৬০ কিমি প্রতি ঘণ্টার টাইমার দেখা যায়। এসব ছাড়াও ব্লুটুথ কানেক্ট করা যায় এই ডিজিটাল ক্লাস্টারে যার মাধ্যমে কল, জিপিএস, SMS অ্যালার্টসহ নানা তথ্য অ্যাক্সেস করা যায়। 

scooter সুজুকি অ্যাভনিস

লুকের দিকে দিয়ে কোনো অংশে কম যায়না সুজুকি অ্যাভনিস। অনেকে টিভিএস এনটর্ক ছেড়ে এই স্কুটি কেনার পরিকল্পনা করেন। তবে সুজুকির এই দু চাকার সবচেয়ে বড় আকর্ষণ শুধু এর লুক নয়। ফিচারের দিক দিয়েও ঠাসা বৈশিষ্ট্য রয়েছে এতে। যেমন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। 125 সিসির এই স্কুটারে ডিজিটাল স্ক্রিনের সঙ্গে মিলবে ব্লুটুথ কানেক্টিভিটি। রাইড কানেক্ট ফিচারের মাধ্যমে কল, SMS এলার্ট ইত্যাদি সুবিধা পাওয়া যাবে। স্মার্ট ফিচার্স সমৃদ্ধ সুজুকি অ্যাভনিস কিনতে গেলে আপনার খরচ পড়বে 92,300 টাকা।


বিজ্ঞাপন


সুজুকি অ্যাক্সেস

এই স্কুটারেও রয়েছে ১২৫ সিসির ইঞ্জিন। অ্যাভনিসের মতো এতেও মিলবে ডিজিটাল স্ক্রিন এবং ব্লুটুথ কানেক্টিভিটি। কল, এসএমএস ও টার্ন বাই টার্ন নেভিগেশন ইত্যাদি ফিচার্স তো পাবেনই সঙ্গে থাকবে স্পিড লিমিট এলার্ট এবং ফোন ব্যাটারি লেভেল চেক করার সুবিধা । 

ইয়ামাহা ফ্যাসিনো ও রে জেডআর

ইয়ামাহা দারুণ দুইটি স্কুটার বিক্রি করে যা হল ইয়ামাহা ফ্যাসিনো ও রে জেডআর। এর মধ্যে ফ্যাসিনোতে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটিসহ অল ডিজিটাল ক্লাস্টার। 

ইয়ামাহা ওয়াই কানেক্ট অ্যাপ ডাউনলোড করে স্কুটারে সমস্ত ফিচার্স অ্যাক্সেস করা যাবে। ইয়ামাহা ফ্যাসিনোর মতো রে জেডআর স্কুটিতেও রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি।

scooterহিরো স্প্লেন্ডর প্লাস এক্সটেক

টেকসই মোটরসাইকেলের প্রসঙ্গ উঠলে সবারই একটি নাম মাথায় আসে যা হল হিরো স্প্লেন্ডর। বেস্ট মাইলেজ বাইক নামে পরিচিত এই হিরো স্প্লেন্ডর। তবে শুধু মাইলেজ নয়, সম্প্রতি এই বাইকের নয়া ভেরিয়েন্ট এক্সটেক ভার্সনে ডিজিটাল স্ক্রিনও যোগ করেছে হিরো। অর্থাৎ এবার থেকে এই বাইকে ব্লুটুথ কানেক্টিভিটি এবং ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের সুবিধা পাওয়া যাবে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর