বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

বাজাজ ডিসকভার মোটরসাইকেলের কেন এত চাহিদা?

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৩, ১০:০০ এএম

শেয়ার করুন:

বাজাজ ডিসকভার মোটরসাইকেলের কেন এত চাহিদা?

ভারতের জনপ্রিয় টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান বাজাজ অটো। প্রতিষ্ঠানটি বেশ কয়েকটি সিরিজের মোটরসাইকেল তৈরি করে। এর মধ্যে অন্যতম জনপ্রিয় সিরিজ ডিসকভার। এই সিরিজে বেশ কয়েকটি মডেল রয়েছে। সেগুলো সমান জনপ্রিয়। 

bajaj discover বাজাজ ডিসকভার কেন এত জনপ্রিয়?


বিজ্ঞাপন


বাজাজের তৈরি ডিসকভার সিরিজের জনপ্রিয়তার মূল কারণ এর কমিউটার ইঞ্জিন। এই ইঞ্জিন যেমন শক্তিশালী তেমনি ভালো মাইলেজও দেয়। এছাড়াও ডিসকভার সিরিজের মোটরসাইকেলগুলো শক্তপোক্ত ডিজাইনে তৈরি। ফলে দীর্ঘদিন সার্ভিস দেয়। এসব মডেলের দামও হাতের নাগালে। কিছুদিন চালিয়ে বিক্রি করলেও ভালো দাম পাওয়া যায়। অর্থাৎ বাজাজ ডিসকভারের রিসেলভ্যালু ভালো।

বাজাজ ডিসকভার সিরিজের যত মোটরসাইকেল

বাজাজের ডিসকভার সিরিজে বেশ কয়েকটি মডেল ও ভার্সন রয়েছে। বর্তমানে বাংলাদেশে বাজাজ ডিসকভার পাওয়া যায়। এগুলো হলো বাজাজ ডিসকভার ১২৫ এবং বাজাজ ডিসকভার ১১০। এই মোটরসাইকেল দুইটির দাম যথাক্রমে ১ লাখ ৫৩ হাজার এবং ১ লাখ ৩৭ হাজার টাকা।  

bajaj discoverযদিও ভারতে বাজাজ অটোর অফিসিয়াল ওয়েবসাইটে ডিসকভার সিরিজ আর প্রদর্শিত হচ্ছে না। অর্থাৎ ভারতে বাজাজ এখন আর নতুন করে ডিসকভার সিরিজের কোনো নতুন মডেল আনছে না। 


বিজ্ঞাপন


উইকিপিডিয়ার তথ্য মতে, ২০০৪ সালে সর্বপ্রথম ডিসকভার সিরিজ আনে বাজাজ। সর্বশেষ ২০২০ সালে এই সিরিজের মোটরসাইকেল আসে। এরপর আর কোনো নতুন মডেল আসেনি। 

bajaj discoverএদিকে একটি সূত্র বলছে, শিগগিরই বাজাজ ডিসকভার সিরিজের নতুন মোটরসাইকেল আনবে। যার মডেল হবে বাজাজ ডিসকভার ১৫০।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর