শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

‌হোন্ডা নিউ শাইন: মাইলেজের রাজা

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ মে ২০২৩, ০৪:৪০ পিএম

শেয়ার করুন:

‌হোন্ডা নিউ শাইন: মাইলেজের রাজা

হোন্ডার সাইন সিরিজের বাইকের জনপ্রিয়তা অনেক দিনের। এর বড় উদাহরণ সাইন ১২৫। কমিউটার মোটরসাইকেলের ক্ষেত্রে যে গুটিকয়েক বাইকের ওপর চোখ বন্ধ করে ভরসা করা যায় তার একটি হোন্ডা সাইন। 

এবার এই সিরিজের নতুন মডেলে এসেছে ভারতের বাজারে। ১০০ সিসি ইঞ্জিনে মিলবে মোটরসাইকেলটি। প্রতিষ্ঠানের দাবি, হালকা ওজনের এই বাইকে পাওয়া যাবে দারুণ মাইলেজ। সম্প্রতি বাইকটির উত্পাদনও শুরু করে দিয়েছে হোন্ডা। সূত্রের তথ্য অনুযায়ী, বাইকের প্রথম ব্যাচ ডিলারদের কাছে চলে এসেছে। শীগগিরই শুরু হবে ডেলিভারি।


বিজ্ঞাপন


honda

হোন্ডা সাইন: ফিচার্স ও পারফরম্যান্স

100 সিসি সিঙ্গেল সিলিন্ডার ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন মিলবে এই বাইকে। বিএস৬ এর নিয়ম মেনেই এই ইঞ্জিন রেখেছে হোন্ডা। সঙ্গে রয়েছে ৪ স্পিড গিয়ার। কম্বি ব্রেকিং সিস্টেম পাওয়া যাবে এই বাইকে। হোন্ডা সাইনের সিটের উচ্চতা ৭৮৬ মিলিমিটার, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৮ মিলিমিটার এবং হুইলবেস ১২৪৫ মিলিমিটার।

বাইকের ৬৭৭ মিলিমিটারের সিট বেশ লম্বা ও আরামদায়ক। এতে থাকছে সাইড স্ট্যান্ড এবং ইঞ্জিন ইনহিবিটর। অ্যালয় হুইল মিলবে এই বাইকে।


বিজ্ঞাপন


honda

ফিচার্স হিসাবে মিলবে অ্যানালগ, ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। সেসঙ্গে থাকছে স্পিডোমিটার, ওডোমিটার এবং ফুয়েল গজ।

হোন্ডার দাবি, মোটরসাইকেলটি ৬০ থেকে ৭০ কিলোমিটার মাইলেজ দেবে রাইডারদের। এছাড়া যেহেতু এই বাইকে ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন রয়েছে তাই যেকোনো আবহাওয়াতে মসৃণ রাইডিং এবং ভালো স্টার্ট পাওয়া যাবে। 

honda

বিএস৬ হওয়ার পাশাপাশি এই বাইকের ইঞ্জিন ই২০ ফুয়েলযুক্ত। অর্থাৎ ৮০ শতাংশ পেট্রল এবং ২০ শতাংশ ইথানলেও দৌড়তে পারবে হোন্ডা সাইন ১০০।

হোন্ডা সাইন ১০০ সিসির অন রোড প্রাইস

ভারতে বাইকটি ৬৪,৯০০ রুপিতে এক্স-শোরুম লঞ্চ করে হোন্ডা। কলকাতায় এর অন রোড প্রাইস ৭৮,০৮৫ রুপি। দিল্লিতে মিলবে ৭৭,৪৩৬ রুপিতে। মুম্বাইয়ে হোন্ডা সাইন ১০০ এর অন রোড প্রাইস ৭৯,৩৮৩ রুপি। চেন্নাইয়ে বাইকটি পাওয়া যাবে ৭৭,৪৩৬ রুপিতে। আর পুনেতে মিলবে ৭২,২৪৪ রুপির বিনিময়ে। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর