শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইলেকট্রিক বাইক দ্রুত চার্জ দেওয়ার উপায়

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৫ মে ২০২৩, ০৩:১৮ পিএম

শেয়ার করুন:

ইলেকট্রিক বাইক দ্রুত চার্জ দেওয়ার উপায়

মোটরসাইকেলের পাশাপাশি জনপ্রিয় হয়ে উঠেছে ইলেকট্রিক স্কুটার। এই ইলেকট্রিক বাহন কেনার আগে সবাই যে জিনিসে বিশেষ নজর রাখে, তা হল ব্যাটারি। কিন্তু কেনার পরে দেখে তা ধীরে চার্জ হচ্ছে। পুরনো ই-বাইক হলে তাও মেনে যায়। কিন্তু তাই বলে নতুন বৈদ্যুতিক বাইকে চার্জ হতে দেরি হচ্ছে? সেই সমস্যারও সমাধান রয়েছে। 

আপনার যদি একটি বৈদ্যুতিক মোটরবাইক থাকে, যা চার্জ হতে ৫ থেকে ৬ ঘন্টা সময় নেয় তাহলে আপনি এটি সব সময় ব্যবহার করতে পারবেন না। যতক্ষণ না বৈদ্যুতিক বাইকটি সম্পূর্ণরূপে চার্জ করা হয়, আপনি বাহনটিকে নিয়ে দূরে কোথাও যেতে পারবেন না। 


বিজ্ঞাপন


জানুন ইলেকট্রিক বাইক, স্কুটার দ্রুত চার্জ দেওয়ার উপায়।

 ebikeচার্জ করার সময় পাওয়ার আউটপুট থেকে কানেকশন বিচ্ছিন্ন করবেন না

চার্জ করার সময় মনে রাখবেন যে, যতক্ষণ না পুরো চার্জ হচ্ছে ততক্ষণ সেটিকে নিয়ে কোথাও বের হবেন না। আপনার মনে হতে পারে, যতটুকু চার্জ হয়েছে তা দিয়েই কাজ চালিয়ে নিতে পারবেন। কিন্তু এটাই হবে আপনার সবথেকে বড় ভুল। ব্যাটারিটি পুরো চার্জ না হওয়া সত্ত্বেও যখন আপনি তা চালান, তখন ব্যাটারির উপর অনেকটাই চাপ পড়ে। এতে ব্যাটারির কার্যক্ষমতা কমে যায়। এই ক্ষেত্রে, বৈদ্যুতিক বাইক একবারে সম্পূর্ণ চার্জ হতে দিন।

খোলা জায়গায় চার্জ করবেন না


বিজ্ঞাপন


আপনি যদি আপনার ইলেকট্রিক স্কুটারটি কোনও খোলা জায়গায় চার্জ করেন তবে তা বন্ধ করুন। অতিরিক্ত ঠান্ডা এবং অতিরিক্ত গরমের কারণে চার্জিং প্রক্রিয়া ধীর হয়ে যায়। এক্ষেত্রে, আপনার বৈদ্যুতিক বাইকটি চার্জ হতে দেরি হয়। তাই চেষ্টা করুন যতটা সম্ভব ছায়ায় চার্জ করার।

ফাস্ট চার্জার ব্যবহার করুন

আপনার ইলেকট্রিক বাইকটি চার্জ করার জন্য ফাস্ট চার্জার ব্যবহার করুন। ফাস্ট চার্জারের সাহায্যে আপনার ই-বাইকটি চার্জ করলে চার্জ করার সময় অনেকটাই কমে যায়। এমনকি খুব অল্প সময়ের মধ্য়ে সেটি সম্পূর্ণ চার্জ হয়ে যায়।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর