শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

রয়েল এনফিল্ড আনছে নতুন হান্টার, থাকছে চমক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩, ০১:০৪ পিএম

শেয়ার করুন:

রয়েল এনফিল্ড আনছে নতুন হান্টার, থাকছে চমক

বাইকপ্রেমীদের হৃদয়ে রয়্যাল এনফিল্ডের অবস্থান আলাদা। দেখতে অন্য বাইকের তুলনায় কিছুটা ভিন্ন এই মোটরসাইকেলের আবেদন তাই সবসময় তুঙ্গে। এবার আরও নতুন সারপ্রাইজ বাজারে আনতে যাচ্ছে রয়্যাল এনফিল্ড। বেশ কটি নতুন নতুন মোটরসাইকেল আনার পরিকল্পনা রয়েছে তাদের। ৩৫০ সিসির পর এবার ৪৫০ সিসির মোটরবাইক আনার টার্গেট হাতে নিয়েছে প্রতিষ্ঠানটি। 

জানা গেছে, এই রেঞ্জে একগুচ্ছ বাইক আনতে চলেছে রয়্যাল এনফিল্ড। তারমধ্যে সবচেয়ে বেশি নজর কাড়তে চলেছে নতুন রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০। ইতোমধ্যে এই মডেলটি নিয়ে পরীক্ষাও শুরু করে দিয়েছে প্রতিষ্ঠানটি। হিমালয়ান ছাড়াও আরও একটি নতুন রোডস্টার নিয়ে আসছে রয়্যাল এনফিল্ড। এমন খবরও শোনা যাচ্ছে। 


বিজ্ঞাপন


royal

ধারণা করা হচ্ছে, এই রোডস্টার হতে চলেছে নতুন হান্টার ৪৫০। এটি রয়্যাল এনফিল্ডের প্রথম ৪৫০ সিসি অ্যাডভেঞ্চার টুরার বাইক হতে যাচ্ছে যা নেকেড রোডস্টার ডিজাইনে তৈরি করা হবে। ৪৫০ সিসি সেগমেন্টে মোট ৫টি মোটরসাইকেল আনতে চলেছে সংস্থা।

নতুন রয়্যাল এনফিল্ড রোডস্টার বাইকের বেশ কিছু স্পাই ইমেজ ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবি থেকে ধারণা করা হচ্ছে, এতে মডার্ন ও রেট্রো স্টাইলিং থাকবে। আরও থাকবে স্লিম ফুয়েল ট্যাংক, সার্কুলার LED হেডল্যাম্প, টেলল্যাম্প, LED টার্ন ইন্ডিকেটর এবং রিয়ার মনোশক ও আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক সাসপেনশন।

ইঞ্জিনের ক্ষেত্রে মিলবে ৪৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ৪০ হর্সপাওয়ার শক্তি তৈরি করবে। বাইকটিতে থাকবে ৬ স্পিড গিয়ারবক্স। 


বিজ্ঞাপন


royal

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, নতুন যে রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ আসতে যাচ্ছে খানিকটা তার উপর ভিত্তি করে এই হান্টার ৪৫০ বাজারে আসতে পারে। ৪৫০ সিসি ছাড়াও ৩৫০ সিসিতেও একাধিক মোটরবাইক আনতে চলেছে রয়্যাল এনফিল্ড। কেটিএম ডিউক, বিএমডাব্লিউ মডেলগুলোকে এবার টক্কর দেবে সিঙ্গেল সিটার ক্লাসিক ৩৫০ ববার, নতুন বুলেট ৩৫০ এবং নতুন হিমালয়ান ৪৫০।

ভারতে রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ মিলবে ১.৪৯ লাখ রুপিতে (এক্স-শোরুম)। এই দাম বাইকের বেস ভেরিয়েন্টের জন্য। মার্কিন যুক্তরাষ্ট্রে যে হান্টার লঞ্চ হয়েছে তার দাম রয়েছে ৩.২৭ লাখ রুপি থেকে ৩.৪৩ লাখ রুপি। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর