শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মারুতি সুজুকি ফ্রনক্স: বাজারে কম দামে একাধিক ভেরিয়েন্ট

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৩, ০৮:৫৭ পিএম

শেয়ার করুন:

মারুতি সুজুকি ফ্রনক্স: বাজারে কম দামে একাধিক ভেরিয়েন্ট

মারুতি সুজুকি ফ্রনক্স আনুষ্ঠানিকভাবে আজ বাজারে এসেছে। গাড়িটি কমপ্যাক্ট ডিজাইনে তৈরি। চলতি মাসের শুরুর দিকে নতুন এই গাড়িটি আনার ঘোষণা দেয় মারুতি সুজুকি। একাধিক ভেরিয়েন্টের সঙ্গে গাড়িটি বাজারে এসেছে। মাত্র ৭.৪৬ লাখ রুপি থেকে গাড়িটির মূল্য শুরু। তুলনামূলক বিবেচনায় দাম কম হওয়া টাটা মোটরস এবং হুন্ডাইকে টেক্কা দিতে পারে সুজুকির এই গাড়িটি।

মারুতি সুজুকি ফ্রনক্স এর পারফরম্যান্স


বিজ্ঞাপন


গাড়িতে রয়েছে স্মার্ট হাইব্রিড প্রযুক্তির ১ লিটারের কে সিরিজ টার্বো বুস্টারজেট পেট্রল ইঞ্জিন। এটি সর্বোচ্চ ৯৯ হর্সপাওয়ার এবং ১৪৭ নিউটন-মিটার (এনএম) টর্ক উৎপন্ন করে। আর ১.২ লিটার কে সিরিজ ডুয়েল জেট ইঞ্জিন সর্বোচ্চ ৮৯ হর্সপাওয়ার এবং ১১৩ নিউটন-মিটার (এনএম) টর্ক উৎপন্ন করে। দুই ইঞ্জিনের সঙ্গেই মিলবে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং ৬ স্পিড অটোমেটিক গিয়ারবক্স।

Maruti-Suzuki-Fronxমারুতি সুজুকি ফ্রনক্স এর ফিচার্স

গাড়িতে একগুচ্ছ সুরক্ষা ফিচার্স রয়েছে। যেমন— ৬টি এয়ারব্যাগ, থ্রি পয়েন্ট সিটবেল্ট, ইলেকট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশনসহ অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, আইসোফিক্স চাইল্ড সিট ইত্যাদি।

এছাড়া বিনোদনের জন্য মিলবে বড় টাচস্ক্রিন, ওয়্যারলেস ফোন চার্জার, কালার মাল্টি ফোন ডিসপ্লে, ক্রুজ কন্ট্রোল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল এবং পুশ বাটন স্টার্টসহ কি-লেস এন্ট্রি।


বিজ্ঞাপন


মারুতি সুজুকি ফ্রনক্স এর মাইলেজ

মারুতি সুজুকির দাবি অনুযায়ী, গাড়ির বেস ভেরিয়েন্টের ম্যানুয়াল গিয়ারবক্স ইঞ্জিনে মাইলেজ পাওয়া যাবে ২১.৭৯ কিলোমিটার এবং অটোমেটেড ম্যানুয়াল ট্রান্সমিশনে পাওয়া যাবে ২২.৮৯ কিলোমিটার। গাড়ির যে ১ লিটার ইঞ্জিন রয়েছে, সেখানে মিলবে ২১.৫ কিলোমিটার।

Maruti-Suzuki-Fronxমারুতি সুজুকি ফ্রনক্স এর দাম

সিগমা, ডেল্টা, ডেল্টা প্লাস, জেটা, আলফা এবং আলফা ডুয়েল টোন —এই একাধিক ভেরিয়েন্টে গাড়িটি পাওয়া যাবে। এটির বেস ভেরিয়েন্টের দাম ৭.৪৬ লাখ রুপি (এক্স-শোরুম), যেখানে মিলবে ম্যানুয়াল গিয়ারবক্স। আর অটোমেটিক গিয়ারবক্স পেতে খরচ করতে হবে ৮.৮৭ লাখ রুপি (এক্স-শোরুম)।

গাড়ির টপ স্পেক ভেরিয়েন্ট অর্থাৎ আলফা ডুয়েল টোনের দাম ১১.৬৩ লাখ রুপি (এক্স-শোরুম), যাতে রয়েছে ম্যানুয়াল গিয়ারবক্স। এই ভেরিয়েন্টে অটোমেটিক গিয়ারবক্সের ক্ষেত্রে দাম হবে ১৩.১৩ লাখ রুপি (এক্স-শোরুম)।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর