বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

কেটিএম আনল নতুন অ্যাডভেঞ্চার বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩, ১১:২১ এএম

শেয়ার করুন:

কেটিএম আনল নতুন অ্যাডভেঞ্চার বাইক

বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান কেটিএম নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেল আনল। মডেল কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার এক্স। 

কেটিএমের নতুন মডেল বাজারে সস্তা টেকসই অ্যাডভেঞ্চার বাইক। অফ-রোডিংয়ের জন্য বিশেষ দক্ষতা সম্পন্ন মোটরসাইকেল এটি।


বিজ্ঞাপন


সাধারণত কেটিএম বাইক তার টুরিং কোয়ালিটির জন্য বিশেষ ভাবে পরিচিত। সেই স্বাদ বজায় রাখা হয়েছে এই মডেলে। যেহেতু দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে কেটিএম। তাই এই মোটরসাইকেলে বেশ কিছু ইলেকট্রনিক ফিচার্স থেকে বঞ্চিত থাকতে হবে রাইডারদের। যেমন ট্র্যাকশন কন্ট্রোল, কুইক শিফটার এবং কর্নারিং এবিএস।

এই অ্যাডভেঞ্চার বাইকের দাম রাখা হয়েছে ভারতে ২.৮ লাখ রুপি। কেটিএম এর আরও দুইটি অ্যাডভেঞ্চার মডেল রয়েছে যেগুলো হল- কেটিএম ২৫০ অ্যাডভেঞ্চার এবং কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার। 

ktmট্র্যাকশন কন্ট্রোল এবং কর্নারিং এবিএস এর মতো ফিচার্স না থাকলেও ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম রয়েছে বাইকে। এছাড়া পেছনের চাকায় এবিএস অফ করার অপশনও দেওয়া হয়েছে এতে। যা রুক্ষ জমিতে রাইডিংয়ের সময় বাইকটিকে স্লাইড করা থেকে রক্ষা করবে।

কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার এক্স মডেলে ব্লুটুথ কানেক্টিভিটি কালার টিএফটি ডিসপ্লে পাওয়া যাবে কিনা তা নিয়ে এখনও নিশ্চিত কিছু জানায়নি সংস্থা। তবে বর্তমান মডেলটির মতোই নতুন বাইকটিতে সম্পূর্ণ এলইডি লাইটিং, বডিওয়ার্ক, শক্তিশালী ইঞ্জিন থাকবে।


বিজ্ঞাপন


এই বাইক সর্বোচ্চ ৪৫ ব্রেক হর্স পাওয়ার এবং ৩৭ এনএম টর্ক তৈরি করতে পারবে। বাইকে কালারের ক্ষেত্রে মিলবে অরেঞ্জ এবং ডার্ক গ্যালভানো। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর