মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

মারুতি সুজুকি গাড়ির বিক্রি কমেছে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩, ০৯:২২ এএম

শেয়ার করুন:

মারুতি সুজুকি গাড়ির বিক্রি কমেছে

মারুতি সুজুকি গাড়ির বিক্রি অনেকটাই কমেছে। সম্প্রতি ভারতে এই গাড়ির চাহিদা নিম্নমুখী রয়েছে। বিক্রি কমলেও দাপট বজায় রয়েছে এই গাড়ি। বেস্ট সেলিং গাড়ির লিস্টে দুই নম্বরে।

কম দামি গাড়ির কথা উঠলে মারুতি সুজুকির নাম প্রথম মাথায় আসে। এই নির্মাতা প্রতিষ্ঠানের একগুচ্ছ গাড়ি রয়েছে বাজারে। গত মার্চ মাসে বেশ ভালোই গাড়ির বিক্রিবাট্টা করেছে মারুতি সুজুকি।


বিজ্ঞাপন


ভারতে বেস্ট সেলিং গাড়ির তালিকায় মারুতি সুজুকির সাতটি মডেল জায়গা করে নিয়েছে। এর মধ্যে আবার এমন একটি গাড়ি রয়েছে যার বিক্রি কমলেও তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে গাড়িটি।

মার্চ মাসের পরিসংখ্যান অনুসারে, ভারতের দ্বিতীয় সর্বাধিক বিক্রি হওয়া গাড়ি হল মারুতি সুজুকি ওয়াগনআর। গত মাসে ১৭ হাজার ৩০৫টি ওয়াগনআর বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। কিন্তু অবাক করার বিষয় হল, ঠিক ১ বছর আগে ২০২২ সালের মার্চ মাসে এই গাড়ির ২৪ হাজার ৬৩৪টি ইউনিট বিক্রি করেছিল মারুতি। ৩০ শতাংশ বিক্রি কমেছে গাড়ির।

maruti বিক্রিতে ভাটা লাগলেও ওয়াগন আর ভারতের দ্বিতীয় বেস্ট সেলিং চার চাকা। সস্তায় এখনও বহু মানুষের পছন্দের গাড়ি ওয়াগন আর।

প্রতিষ্ঠানটির শক্তিশালী সেলস নেটওয়ার্ক এবং গাড়ির উপলব্ধতা এখন এটিকে বাজারের সেরার মুকুট পড়িয়ে রেখেছে। 


বিজ্ঞাপন


মারুতি সুজুকি ওয়াগনআর মডেলটি দুই ধরনের ইঞ্জিন ভার্সনে পাওয়া যায় এতে। প্রথম ভার্সনে ১ লিটার ডুয়াল জেট ইঞ্জিন যা সর্বোচ্চ ৬৬ ব্রেক হর্সপাওয়ার এবং ৮৯ এনএম টর্ক দেয়। সঙ্গে রয়েছে ম্যানুয়াল ও অটোমেটিক গিয়ারবক্স।

দ্বিতীয় ভার্সনটি মিলবে, ১.২ লিটার কে সিরিজ ডুয়াল জেট ইঞ্জিনে। যা সর্বাধিক ৮৯ ব্রেক হর্সপাওয়ার এবং ১১৩ এনএম টর্ক জেনারেট করে।

মারুতি সুজুকি ওয়াগনআর ম্যানুয়াল গিয়ারবক্স ভার্সনে ২৩.৫৬ কিলোমিটার এবং অটোমেটিক গিয়ারবক্স ভার্সনে ২৫.১৯ কিলোমিটার মাইলেজ দেয়। সিএনজির ক্ষেত্রে গাড়ির মাইলেজ প্রতি কেজিতে ৩৪.০৫ কিলোমিটার।

মারুতি সুজুকি ওয়াগনআরে ৭ ইঞ্চি ডিসপ্লে, ৪টি স্পিকার, স্মার্টফোন নেভিগেশন, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ইলেকট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন, ডুয়াল এয়ারব্যাগ, সিট বেল্ট রিমাইন্ডার, হাই স্পিড এলার্ট সিস্টেম ইত্যাদি ফিচার্স পাবেন যাত্রীরা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর