মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

গাড়ির নম্বর প্লেটের দামই দেড় শ কোটি টাকা!

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩, ০২:৩২ পিএম

শেয়ার করুন:

গাড়ির নম্বর প্লেটের দামই দেড় শ কোটি টাকা!

গাড়ি বা বিমান নয়, গাড়ির নম্বর প্লেটের দামই দেড় শ কোটি টাকা। দুবাইয়ে 'P7' গাড়ির নম্বর প্লেটের দাম উঠল ৫৫ মিলিয়ন দিরহাম। যা বাংলাদেশি ‍মুদ্রায় দাঁড়ায় দেড় শ কোটি টাকারও বেশি। ইতিমধ্যেই গিনেস বুকে নাম উঠেছে এই নম্বর প্লেটের।  

রমজানের সময় মানুষকে খাওয়ানোর জন্য শুরু হয়েছিল এই নিলম। মানবতার স্বার্থে দুবাইয়ের 'মোস্ট নোবেল নম্বর' নিলামে তোলা হয়েছিল বেশকিছু গাড়ির নম্বর প্লেট। যার মাঝে সবাইকে পিছনে ফেলে ৫৫ মিলিয়ন দিরহাম দর ওঠে P7 নম্বরের। 


বিজ্ঞাপন


শনিবার রাত থেকেই শুরু হয়েছিল এই নিলাম। যেখানে ১৫ মিলিয়ন দিরহাম থেকে বিডিং শুরু করেছিল বিডাররা। মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে P7 নম্বরের ৩০ মিলিয়ন দিরহামে পৌঁছে যায়।

অ্যাপের প্রতিষ্ঠাতা ও মালিক ফরাসি ব্যবসায়ী পাভেল ভ্যালেরিভিচ দুরভ এই বিডটি করেছিলেন। যদিও ফের নিলাম ডাকা শুরু হতেই দ্রুত গতিতে ৫৫ মিলিয়ন দিরহামে পৌঁছে যায় নম্বর প্লেটের দাম। বর্তমানে এটি বিশ্বের সবথেকে দামি গাড়ির নম্বরপ্লেট। যেকারণে গিনেস বুকে নাম উঠেছে এই প্লেটের। তবে কত টাকা দিয়ে কেনা হয়েছে জানা গেলেও, নাম প্রকাশে অনিচ্ছা থাকায় ক্রেতার নাম জানায়নি নিলামকারীরা।

dubaiরমজানে সবাইকে খাওয়াতে ১০০ কোটি থালি প্রস্তুত করতে চায় উদ্যোক্তারা। সেই কারণেই এই বড় নিলামের আয়োজন। রমজানের চেতনাকে সামনে রেখে দুবাইয়ের ভাইস প্রেসিডেন্ট ও শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ এই প্রচার শুরু করেছেন।

‘P7’ ভিআইপি গাড়ির নম্বর প্লেট ছাড়াও আরও কয়েকটি অনন্য নম্বর প্লেটও নিলামে তোলা হয়েছিল। এর মধ্যে ১০টি দুই-সংখ্যার প্লেট যেমন AA19, AA22, AA80, O71, X36, W78, H31, Z37, J57, এবং N41, সেইঙ্গে ছিল Y900, Q22222, এবং Y6666-এর মতো বিশেষ প্লেটগুলো।এর মধ্যে AA19 প্লেটটি ৪.৯ মিলিয়ন দিরহামে বিক্রি হয়েছিল, যেখানে ০ ৭১টি আশ্চর্যজনক ১৫০ মিলিয়ন দিরহামে কেনা হয়েছে। 


বিজ্ঞাপন


এর আগে অসংখ্য দরদাতা ২০০৮ সালে প্রতিষ্ঠিত রেকর্ডটি ভাঙতে চেয়েছিলেন। আগে আবুধাবির গাড়ির নম্বর 1 প্লেটটি 52.2 মিলিয়ন দিরহাম। সেইকথা মাথা রেখে ‘P7’ প্লেটের বিডিং ১৫ মিলিয়ন দিরহাম থেকে শুরু হয়েছিল। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর