শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

হারলে ডেভিডসন মোটরসাইকেল তৈরি হবে ভারতেই

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩, ০৯:৪৮ এএম

শেয়ার করুন:

হারলে ডেভিডসন মোটরসাইকেল তৈরি হবে ভারতেই

আমেরিকান জনপ্রিয় মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হারলে ডেভিডসনের বিভিন্ন মডেলের মোটরসাইকেল এখন থেকে ভারতেই তৈরি হবে। হিরো মটোকর্পের সঙ্গে জুটি বেঁধে ভারতে আসছে নতুন হারলে ডেভিডসন মোটরসাইকেল।

শুরুতে ভারতের বাজারে এন্ট্রি-লেভেল বাইক আনার কথা জানিয়েছে মার্কিন প্রতিষ্ঠানটি। এই বাইকে কেমন ফিচার্স আশা করতে পারে ক্রেতারা, কেমন ডিজাইন ও পারফরম্যান্স দিতে হতে পারে তা ৫টি পয়েন্টে জেনে নিন।


বিজ্ঞাপন


হারলে ডেভিডসন বাইকের ডিজাইন

বাইকটি বাজারে আসার আগেই তার একঝলক প্রকাশ হয়েছে ইন্টারনেটে। বলা যেতে পারে একদম রোডস্টার মোটরসাইকেলের মতোই ধরা দিতে চলেছে বাইকটি। থাকবে ত্রুজার হ্যান্ডেল, গোল হেডলাইট সঙ্গে এলইডি ডিআরএল। সবমিলিয়ে খুব বেশি বড় চওড়ায় নয় আবার খুব বেশি ছিমছাম চেহারাও থাকবে না এই বাইকে। কম্প্যাক্ট রোডস্টার বাইকের মতো ডিজাইন থাকতে পারে নতুন মোটরসাইকেলটিতে।

হারলে ডেভিডসন বাইকের আন্ডারপিনিংস

এই বাইক কোন ফ্রেম দিয়ে তৈরি তা এখনও খোলসা করেনি নির্মাতা প্রতিষ্ঠানটি। কিন্তু মনে করা হচ্ছে ইউএসডি ফর্ক ফ্রন্ট এবং টুইন শক অ্যাবসর্বার দিয়ে সজ্জিত থাকতে পারে বাইকের সাসপেনশন। মিলতে পারে সিয়েট জুম ক্রাজ টায়ার এবং উভয় চাকাতেই ডিস্ক ব্রেক।


বিজ্ঞাপন


harleyহারলে ডেভিডসন বাইকের ইঞ্জিন

যেহেতু এন্ট্রি লেভেল বাইক তাই এতে অয়েল কুলড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দিতে চলেছে। ইঞ্জিনের সাইজ সম্পর্কে এখনও সঠিক তথ্য জানা যায়নি। তবে এতে ৪০০ সিসি থাকতে পারে বলে বাজারে শোনা যাচ্ছে। হাই-এন্ড পারফরম্যান্স না দিলেও (যা সাধারণত এই সংস্থার বাইকে পাওয়া যায়) মোটামুটি ভালো টর্ক এবং হর্সপাওয়ার উত্পন্ন করে দেবে বাইকারদের।

হারলে ডেভিডসন বাইকের ফিচার্স

এই বাইকে থাকতে চলেছে এলইডি লাইটিং, ডায়মন্ড কাট অ্যালয় হুইল এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। এছাড়া মিলবে ডিজিটাল ডিসপ্লে, এলসিডি অথবা টিএফটি ডিসপ্লে, এবং পিলিওন সিট। যত দিন গড়াবে বাইকের ফিচার্স সংক্রান্ত তথ্য আরও পাওয়া যাবে।

হারলে ডেভিডসন বাইকের সম্ভাব্য দাম

হারলে ডেভিডসন বাইকের যে বিষয়টি পথের কাঁটা হয়ে দাঁড়ায় সকলের তা হল দাম। যেহেতু ভারতেই বাইকটি উত্পাদন করবে সংস্থা তাই দাম অনেকটাই কম থাকতে পারে বলে আশা করা হচ্ছে।

২.৫ লাখ রুপির কাছাকাছি বাজারমূল্যে ভারতে লঞ্চ হতে পারে হারলে ডেভিডসন ও হিরো মটোকর্পের এই মোটরসাইকেল। এই রোডস্টার বাইক লঞ্চ হলে দারুণ লড়াইয়ের মুখোমুখি হবে রয়েল এনফিল্ড এবং হোন্ডার ৩৫০ সিসি মোটরসাইকেল।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর