মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

অ্যানড্রয়েড বাইক এলো, ফুল চার্জে চলবে ১২৫ কিলোমিটার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ১০:৩২ এএম

শেয়ার করুন:

অ্যানড্রয়েড বাইক এলো, ফুল চার্জে চলবে ১২৫ কিলোমিটার

এই প্রথম বাজারে এলো অ্যানড্রয়েড ইলেকট্রিক বাইক। এই বাইক তৈরি করেছে ভারতের মুম্বাই ভিত্তিক ইলেকট্রিক ভেইকেল নির্মাতা প্রতিষ্ঠান 
ওডিসি। ফুল চার্জে ব্যাটারিচালিত এই বাইন ১২৫ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবে। 

দুর্দান্ত ডিজাইনের সঙ্গে বাইকটিতে দেওয়া হয়েছে ৭ ইঞ্চির অ্যানড্রয়েড ডিসপ্লে। এই ডিসপ্লে থেকে বাইকের নানান তথ্য পাওয়া যাবে। 


বিজ্ঞাপন


ওডিসি ভাদের নামের এই ইলেকট্রিক বাইক অ্যাপ এবং ব্লুটুথ কানেক্টিভিটির মাধ্যমে কানেক্ট করা যাবে।

electric bikeভারতে এই বাহনের দাম ১ লাখ ৯ হাজার ৯৯৯ রুপি। বাইকটি পাওয়া যাবে মিডনাইট ব্লু, ফিয়েরি রেড, গ্লসি ব্ল্যাক, ভেনম গ্রিন এবং মিস্ট গ্রে কালারে।

ওডিসি ভাদের মডেলের বাইকের সামনের ডিজাইন হেডল্যাম্প এবং কাউল অনেকটা বাজাজ সিটি ১২৫এক্স মোটরসাইকেলের অনুরূপ। আবার ট্যাংক এক্সটেনশন, স্প্লিট সিট, ফুটপেগ অনেকটা বাজাজ পালসার ১৫০ মডেলের মতোই।

ই-বাইকের ব্যাটারি ও রেঞ্জ


বিজ্ঞাপন


সম্পূর্ণ ভারতে তৈরি এই ইলেকট্রিক মোটরসাইকেল থাকছে ৩ কিলোওয়াট মোটর যা সর্বোচ্চ ৬.০৩ হর্সপাওয়ার এবং ১৭০ এনএম টর্ক তৈরি করে। ব্যাটারি প্যাক রয়েছে ৩.৭ কিলোওয়াট আওয়ার। এই ব্যাটারি আইপি৬৭ রেটেড। যা ব্যাটারিকে পানি এবং ধুলা-বালি থেকে রক্ষা করবে।

electric bikeএই ব্যাটারি ০-১০০ শতাংশ চার্জ হতে সময় নেয় ৪ ঘণ্টা। বাইকে মিলবে তিনটি ড্রাইভিং মোড- ইকো, ড্রাইভ এবং স্পোর্টস, ইলেকট্রিক। মোটরসাইকেলটির ফুল চার্জে ১২৫ কিলোমিটার রেঞ্জ দিতে পারে। বাইকের সর্বোচ্চ গতি ৮৫ কিমি রতি ঘণ্টা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর