বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কম দামে ব্লুটুথ ফিচার্সসহ সেরা ৫ বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৯:০৮ পিএম

শেয়ার করুন:

কম দামে ব্লুটুথ ফিচার্সসহ সেরা ৫ বাইক

মোটরসাইকেলে একের পর এক ফিচার নিয়ে আসছে নির্মাতাপ্রতিষ্ঠানগুলো। এর মধ্যে অন্যতম ব্লুটুথ কানেকশন। এর মাধ্যমে অ্যাপের সঙ্গে স্মার্টফোন যুক্ত করা যায়, যা বাইক ব্যবহারে বাড়তি সুবিধা দেয়। অপরিচিত এলাকায় ভ্রমণের ক্ষেত্রে এটি কাজে লাগে। এছাড়া এই ফিচার ব্যবহার করে কল এলার্ট, এসএমএস, স্পিড এলার্ট, লোকেশন, টার্ন বাই টার্ন ন্যাভিগেশন এমনকি হোয়াটসঅ্যাপ নোটিফিকেশনও দেখা যায়।

এতসব ফিচারের বাইকগুলোর দাম সাধারণত বেশি হয়ে থাকে। তবে বর্তমানে কমসংখ্যক বাইক বা স্কুটার বিক্রি রয়েছে, যেখানে মিলবে ব্লুটুথ সুবিধা। কিন্তু এই ফিচার্স যুক্ত কিছু বাইক রয়েছে যেগুলোর দাম অনেক কম। চলুন জেনে নিই কম দামে ব্লুটুথ ফিচার্সসহ সেরা ৫ বাইক।


বিজ্ঞাপন


heroহিরো স্প্লেন্ডর প্লাস এক্সটেক

হিরো মটোকর্পের ব্যাপক জনপ্রিয় মোটরসাইকেল হিরো স্প্লেন্ডর প্লাস এক্সটেক। এই বাইকে মিলবে ব্লুটুথ কানেক্টিভিটি। এই মডেলে নতুন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাসটার দেওয়া হয়েছে। এতে মিলবে ৯৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা প্রতি লিটারে মাইলেজ দেয় ৭৫ থেকে ৮০ কিলোমিটার।

হিরো স্প্লেন্ডর প্লাস এক্সটেক মোটরসাইকেলের দাম ৭৬ হাজার ৩৪৬ রুপি (এক্স-শোরুম)।

ইয়ামাহা ফ্যাসিনো


বিজ্ঞাপন


ইয়ামাহা ফ্যাসিনো ১২৫ স্কুটারে রয়েছে ব্লুটুথ কানেকশন। ডিস্ক ও ড্রাম —এই দুটি ভেরিয়েন্টে পাওয়া যায়। মিলবে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের মতো গুরুত্বপূর্ণ ফিচার। ইয়ামাহা ওয়াই কানেক্ট অ্যাপের মাধ্যমে কল এলার্ট, এসএমএস, ব্যাটারি লেভেল ইত্যাদি বিষয়ে খোঁজ রাখা যায়। পাশাপাশি স্কুটারের তেল খরচ, মেইনটেনেন্স, ম্যালফাংশান, লাস্ট পার্কিং লোকেশন ইত্যাদি ফিচার্স অ্যাক্সেস করা যায়।

ইয়ামাহা ফ্যাসিনো ১২৫ স্কুটারের দাম ৮৮ হাজার ২৩০ রুপি (এক্স-শোরুম)।

suzuki-access-125সুজুকি অ্যাক্সেস ১২৫

সুজুকির সবচেয়ে কম দামের স্কুটার সুজুকি অ্যাক্সেস। এতে মিলবে রাইড কানেক্ট ডিসপ্লে যেখানে ব্লুটুথ কানেকশনের মাধ্যমে কল এলার্ট, এসএমএস, হোয়াটসঅ্যাপ এলার্ট, স্পিড এলার্ট, টার্ন বাই টার্ন ন্যাভিগেশন, ফোনের ব্যাটারি ইত্যাদি বিষয় জানা যায়।

স্ট্যান্ডার্ড, স্পেশাল এডিশন এবং রাইড কানেক্ট এডিশন —এই ৩টি ভেরিয়েন্টে মিলছে সুজুকি অ্যাক্সেস ১২৫। তবে শুধুমাত্র রাইড কানেক্ট এডিশনে ব্লুটুথ ফিচার রয়েছে।

সুজুকি অ্যাক্সেসের দাম ৮৫ হাজার ৫০০ রুপি (এক্স-শোরুম)।

সুজুকি অ্যাভনিস রেস এডিশন

সুজুকির অ্যাক্সেস ১২৫ এর পর অ্যাভনিস রেস এডিশনেও রয়েছে ব্লুটুথ কানেকশন ফিচার। স্ট্যান্ডার্ড এবং রেস এডিশনে পাওয়া যাচ্ছে। এর মধ্যে রেড এডিশন ভেরিয়েন্টে বেশি সুবিধা পাওয়া যাবে। স্কুটারে মিলবে ১২৫ সিসির ইঞ্জিন।

ব্লুটুথ কানেকশন মাধ্যমে স্মার্টফোন কানেক্ট করা যাবে। এটি ব্যবহার করে একাধিক তথ্য জানা যাবে। যেমন— তেল খরচ, লোকেশন, টার্ন বাই টার্ন ন্যাভিগেশন ইত্যাদি।

সুজুকি অ্যাভনিস রেস এডিশনের মূল্য ৯২ হাজার ৩০০ রুপি (এক্স-শোরুম)।

tvs ntorq 125টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশন

ভারতীয় মোটরসাইকেল নির্মাতাপ্রতিষ্ঠান টিভিএস এনটর্কে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি। এই স্কুটারে দুই রকম ডিসপ্লে মোড রয়েছে। স্পোর্ট এবং স্ট্রিট। এতে ইনকামিং কল, এসএমএস, মিসড কল এলার্ট, ন্যাভিগেশন, ইঞ্জিন টেম্পারেচার ইন্ডিকেটর, লাস্ট পার্ক লোকেশন ইত্যাদি ফিচার্স এর সুবিধা পাওয়া যায়। সর্বোচ্চ গতি ঘণ্টায় ৯৫ কিলোমিটার।

টিভিএস এনটর্ক ১২৫ রেস এডিশনের মূল্য ৯২ হাজার ৮৯১ রুপি (এক্স-শোরুম)।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর