বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

মার্সিডিজ আনল শক্তিশালী ইঞ্জিনের গাড়ি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৮:২৮ পিএম

শেয়ার করুন:

মার্সিডিজ আনল শক্তিশালী ইঞ্জিনের গাড়ি

শক্তিশালী ইঞ্জিনের নতুন গাড়ি আনল মার্সিডিজ। এটি মার্সিডিজের এএমজি সিরিজের গাড়ি। মডেল জিজি ৬৩ এসই। এটি একটি হাইব্রিড সুপার সেডান কার। 

মার্সিডিজ-এএমজি থেকে প্রথম প্লাগ-ইন এই হাইব্রিডটিও ব্র্যান্ডের সর্বকালের সবচেয়ে শক্তিশালী গাড়ি। এই গাড়িতে রয়েছে একটি ৬৩৯ হর্স পাওয়ারের ফোর লিটার টুইন-টার্বোচার্জড ভি এইট ইঞ্জিন। যা ২০৪ হর্স পাওয়ারের বৈদ্যুতিক মোটর নিয়ে আসছে। যা সব মিলিয়ে ৮৪৩ হর্স পাওয়ার এবং ১৪০০ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে।


বিজ্ঞাপন


এই গাড়ির বৈদ্যুতিক মোটরটি একটি ৬.১ কিলোওয়াট আওয়ারের ৪০০ ভোল্টের ব্যাটারিতে চলে। ব্যাটারির ওজন ৮৯ কেজি। 

carজামার্নির এই গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের দাবি এর পিএইচইভি-এর বৈদ্যুতিক রেঞ্জ রয়েছে ১২ কিলোমিটার। এটি এমন একটি বৈদ্যুতিক মোটর যা ১৩০ কিলোমিটার/ঘণ্টায় সর্বোচ্চ গতি তুলতে সক্ষম। এটি নির্দিষ্ট ড্রাইভিং পরিস্থিতিতে সিঙ্গল-পেডেল-ড্রাইভিং ক্ষমতা সহ ফোর ফর্ম রিজেনারেটিভ ব্রেকিং ফিচার নিয়ে আসছে।

মার্সিডিজ এএমজি জিটি ৬৩ এসই গাড়িটি পারফরম্যান্সে স্ট্যান্ডার্ড গাড়ির তুলনায় সূক্ষ্ম ডিজাইনের পরিবর্তন রয়েছে। যার মধ্যে একটি নতুন ডিজাইনের ফ্রন্ট বাম্পার পাবেন। যা দুই দরজার জিটির পরে আনা হয়েছে। এতে নতুন ব্যাজিং, নতুন এক্সহস্ট আউটলেট ও একটি নতুন অ্যালয় হুইল ডিজাইন পাবেন। এর পেছনের বাম্পারে একটি ফ্ল্যাপও দেওয়া হয়েছে। যেটিতে চার্জিং পোর্ট রয়েছে।

জিটি ৬৩ এসই মডেল পারফরম্যান্সে, অন্যান্য মার্সিডিজ পিএইচইভি মডেলের মতো। এমবিইউএক্স সিস্টেমের জন্য বেশ কয়েকটি হাইব্রিড-নির্দিষ্ট ডিসপ্লে রয়েছে এই ধরনের গাড়িতে। যার মধ্যে একটি ইভি রেঞ্জ সূচক, রিয়েল-টাইম পাওয়ার ডেটা ও একটি বৈদ্যুতিক মোটর পাওয়ারগেজ পাবেন।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর