শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

হিরো কারিজমা ২১০: পালসারকে টেক্কা দিবে এই বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৩:৪১ পিএম

শেয়ার করুন:

হিরো কারিজমা ২১০: পালসারকে টেক্কা দিবে এই বাইক

বাজাজ পালসারকে টেক্কা দিতে নতুন মোটরসাইকেল আনছে হিরো। মডেল হিরো কারিজমা ২১০।      

হিরো মটোকর্পের নতুন মোটরসাইকেল নিয়ে ইতিমধ্যেই বাজার সরগরম। এক সময় ভারতজুড়ে সাড়া জাগিয়েছিল এই কারিজমা সিরিজ।


বিজ্ঞাপন


২০০৩ সালে জাপানি সংস্থা হন্ডার সঙ্গে জুটি বেঁধে এই বাইক বাজারে নামায় হিরো। সেই সময় দারুণ নাম কামিয়েছিল বাইকটি।

২০০৭ সালে হিরো কারিমতে একাধিক আপডেটও আনা হয়েছিল। কিন্তু সময়ের সঙ্গে গ্রাহকদের মন সন্তুষ্ট করতে পারেনি এই বাইকের বেশ কিছু ফিচার্স। যার দরুন বিক্রিও ধীরে ধীরে কমতে শুরু করে।

প্রায় ১৫ বছর ভারতীয় বাজারে বিচরণ করার পর ২০১৯ সালে এই বাইক ডিসকন্টিনিউ করে দেয় হিরো মটোকর্প। তার ঠিক ৪ বছর বাদে ফের একবার এই বাইকের নতুন এডিশন লঞ্চ হওয়ার জল্পনা শুরু হয়েছে ব্যবসায়িক মহলে।

২১০ সিসির ইঞ্জিন পেতে চলেছে মোটরসাইকেলটি। যা সর্বোচ্চ ২০ ব্রেক হর্সপাওয়ার থেকে ৩০ এনএম শক্তি উৎপাদন করতে পারবে বলে জানা যাচ্ছে। থাকবে ৬ স্পিড গিয়ারবক্স। মোটরবাইকটির ব্রেকিং ডিউটি ও সাসপেনশন কেমন হবে তা এখনও জানা যায়নি। দিন যত গড়াবে ততই এই বাইক সংক্রান্ত তথ্য বাইরে আসবে।


বিজ্ঞাপন


heroবর্তমানে প্রিমিয়াম বিভাগে হিরো মটোকর্পের তেমন রাজত্ব নেই। যেমনটা আগে ছিল। এই বিভাগে কেবল একটি মোটরসাইকেলের বিক্রি সবচেয়ে মজবুত হিরো এক্সপালস। অ্যাডভেঞ্চার মোটরসাইকেল হিসাবে এই মডেল ভারতীয় বাইকপ্রেমীদের মধ্যে দারুণ জনপ্রিয়।

আরও একটি বাইক হিরো এক্সট্রিম ২০০এস লঞ্চ হলেও তা তেমন নজর কাড়তে পারেনি ক্রেতাদের। তাই 'ব্র্যান্ড ইমেজ' বৃদ্ধি করতে কারিশমা মোটরসাইকেলে মেকওভার দিতে চলেছে সংস্থাটি তা কার্যত নিশ্চিত।

নতুন হিরো কারিশমা ২০২৩ সালের শেষের দিকে অথবা ২০২৪ সালের শুরুতে ভারতীয় বাজারে লঞ্চ হতে পারে। ডিসকন্টিনিউ হওয়ার সময় হিরো কারিশমা জেডএমআর এর রিটেল প্রাইজ ছিল ১.১০ লাখ রুপি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর