বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হুন্ডাই ভার্না এসেছে ৬৫টিরও বেশি ফিচার্সে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১১:৪৮ এএম

শেয়ার করুন:

হুন্ডাই ভার্না এসেছে ৬৫টিরও বেশি ফিচার্সে

দক্ষিণ কোরিয়ার গাড়ি নির্মাতাপ্রতিষ্ঠান হুন্ডাই নিয়ে এসেছে নতুন গাড়ি। দুই ধরনের ইঞ্জিনের চারটি সংস্করণে হুন্ডাই ভার্না এসেছে ভারতে। এতে রয়েছে ৬৫টিরও বেশি সুরক্ষা ফিচার্স। মার্সিডিজ, ফরচুনা গাড়িতে রয়েছে এমন একাধিক সুবিধা রয়েছে নতুন এই গাড়িতে।

হুন্ডাই ভার্নার ফিচার্স


বিজ্ঞাপন


এই গাড়িতে ইঞ্জিন রয়েছে ১.৫ লিটার ন্যাচারাল অ্যাসপিরেটেড এবং ১.৫ লিটার টার্বো পেট্রল। সঙ্গে মিলবে ম্যানুয়াল ও ডুয়েল ক্লাচ ট্রান্সমিশন। টার্বো ইঞ্জিনটি সর্বোচ্চ ১৫৮ ব্রেক হর্সপাওয়ার উৎপন্ন করতে পারে। আর ন্যাচারাল ইঞ্জিনটি সর্বাধিক ১১৩ ব্রেক হর্সপাওয়ার।

এতে রয়েছে চার চাকার হেড লাইট, টেল লাইট, ডিআরএল সবই এলইডি। এছাড়া মিলবে ইলেকট্রিক সানরুফ, গরম ও ঠান্ডা আসন, ১০.২৫ টাচস্ক্রিন যেখানে গাড়ি সম্পর্কিত খুঁটিনাটি বৈশিষ্ট্য দেখতে পাওয়া যাবে।

সুরক্ষার জন্য গাড়িতে রয়েছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম (এডিএএস)। এতে গাড়ির যাত্রী এবং চালক আরও বেশি নিরাপদ বোধ করবেন। এতে লেভেল ২ এডিএএস পাওয়া যাবে জানা গেছে। সবমিলিয়ে হুন্ডাই ভার্নাতে ৬৫টির বেশি সুরক্ষা বৈশিষ্ট্য রয়েছে নতুন গাড়িতে।

এগুলো ছাড়াও উপস্থিত সুইচেবেল ইনফোটেইনমেন্ট এবং ক্লাইমেট কন্ট্রোল। মানে একই সুইচ ও নব ব্যবহার করে স্ক্রিনের দৃশ্য ও এয়ার কন্ডিশনার নিয়ন্ত্রণ করা যাবে।


বিজ্ঞাপন


গাড়ির উপর ৩ বছর বিনামূল্যে সংস্থার ব্লুলিঙ্ক সাবস্ক্রিপশনও অন্তর্ভুক্ত রয়েছে। এই সাবস্ক্রিপশনের অধীনে অটো ক্র্যাশ নোটিফিকেশন, এসওএস কলস, জিও ফেনসিং, স্টোলেন ভেহিকেল ইমোবিলাইজেশন এবং গাড়ির মাসিক রিপোর্ট যাচাই করার মত সুবিধা উপভোগ করা যাবে।

হুন্ডাই ভার্নার দাম

হুন্ডাই ভার্নার বেস মডেলের দাম ১০.৯০ লাখ রুপি (এক্স-শোরুম)।

অন্যদিকে টপ স্পেক অর্থাৎ যে সংস্করণে সবচেয়ে বেশি সুবিধা মিলবে সেটির দাম ১৭.৩৮ লাখ রুপি (এক্স-শোরুম)।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর