শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

মারুতির সিএনজিচালিত প্রাইভেট কার এলো

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ১২:৫০ পিএম

শেয়ার করুন:

মারুতির সিএনজিচালিত প্রাইভেট কার এলো

সিএনজিচালিত নতুন প্রাইভেট কার আনল মারুতি সুজুকি। মারুতি ব্রেজা সিএনজি নামে এই গাড়ি ব্র্যান্ডিং করছে নির্মাতা প্রতিষ্ঠানটি। এটি একটি কম্প্যাক্ট এসইউভি গাড়ি। মারুতি দাবি করছে এই গাড়ি প্রতি কেজি গ্যাসে ২৬ কিলোমিটার মাইলেজ দেবে। 

২০১৬ সালে মারুতি ব্রেজার পেট্রোল ভার্সন বাজারে আনে। গাড়িটি জনপ্রিয়তা পাওয়ায় এবার এলো সিএনজি ভার্সন। 


বিজ্ঞাপন


সম্প্রতি লঞ্চ হওয়া মারুতি ব্রেজা সিএনজি ভার্সনের দাম ভারতে ৯ লাখ ১৪ হাজার রুপি। বাজারে মারুতি ব্রেজাকে টেক্কা দেওয়ার মতো রয়েছে টাটা টিয়াগো এবং জাপানি প্রতিষ্ঠান হুন্ডাইয়ের গ্র্যান্ড আইটেন নিওস। কিন্তু সিএনজি এসইউভি গাড়ির তালিকায় ময়দানে একলা ব্রেজা।

maruti suzukiমারুতি সুজুকি ব্রেজার সিএনজি ভার্সনে রয়েছে ১.৫ লিটার কে১৫সি স্মার্ট হাইব্রিড পেট্রোল ইঞ্জিন। সঙ্গে আছে ফ্যাক্টরি ফিটেড সিএনজি কিট। যা প্রতি কেজিতে প্রায় ২৬ কিমি মাইলেজ দিতে পারবে। এই ইঞ্জিন সর্বোচ্চ ১০০ পিএস শক্তি এবং ১৫০ এনএম টর্ক তৈরি করতে সক্ষম। গাড়িটি কেনা যাকেব ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং ৪ স্পিড অটোমেটিক গিয়ারবক্স ভার্সনে। 

ফিচার্স থাকছে ৯ ইঞ্চির স্মার্টপ্লে প্রো প্লাস টাচস্ক্রিন, ইলেকট্রিক সানরুফ, ক্রুজ কন্ট্রোল, প্রিমিয়াম সাউন্ড সিস্টেম, টাইপ এ এবং সি উইএসবি চার্জিং সিস্টেমসহ একগুচ্ছ বিনোদনের সুবিধা। গাড়ির সুরক্ষা ফিচার হিসেবে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ, চাইল্ড লক, স্পিড সেনসিং ডোর লক, ওভারস্পিড ওয়ার্নিং, অ্যান্টি থেফট ইঞ্জিন ইমোবিলাইজার ইত্যাদি সুরক্ষা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর