বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

রয়েল এনফিল্ড নতুন মোটরসাইকেল আনল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০৩:৩২ পিএম

শেয়ার করুন:

রয়েল এনফিল্ড নতুন মোটরসাইকেল আনল

বিখ্যাত অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান রয়েল এনফিল্ড নতুন মডেলের দুইটি মোটরসাইকেল আনল। এগুলো হলো রয়েল এনফিল্ড ইন্টারসেপ্টার ৬৫০ এবং কন্টিনেন্টাল ৬৫০। 

৩৫০ সিসি হোক কিংবা ৫০০ সিসির অধিক ইঞ্জিনের মোটরবাইক দুই ক্ষেত্রেই জমি শক্ত রয়েল এনফিল্ডের। যদি ৫০০ সিসির বেশি ইঞ্জিনের কথা বলা হয়, তাহলে বাজারে প্রতিষ্ঠানটির ৬৫০ টুইন বাইক সবচেয়ে বেশি জনপ্রিয়। এতটাই যে এই সেগমেন্টে ৭৫ শতাংশ মার্কেট শেয়ার দখল করে রেখেছে রয়েল এনফিল্ডের দুই মোটরবাইক।


বিজ্ঞাপন


rcএই দুটি মডেল হল ইন্টারসেপ্টার ৬৫০ এবং কন্টিনেন্টাল ৬৫০। সম্প্রতি দুই মোটরসাইকেল একাধিক আপডেটসহ ভারতের বাজারে এসেছে। এই আপডেটগুলোর মধ্যে রয়েছে নতুন কালার স্কিম, ইউএসবি চার্জার এবং অ্যালয় হুইল।

নতুন রয়েল এনফিল্ড ইন্টারসেপ্টার এবং কন্টিনেন্টাল

৬৫০ সিসির দুই ত্রুজার মোটরসাইকেলে সবচেয়ে বড় আপডেট অ্যালয় হুইল, যা যোগ হওয়ার ফলে বাইকের পারফরম্যান্সও আর ভালো ভাবে পাবেন রাইডাররা। এই অ্যালয় হুইলের সুবিধা হল এটি ওজনে হালকা হয়, ফ্লেক্সিবেল হয় এবং ভালো রাইডিং সুবিধা দেয়।

অ্যালয় হুইলের সঙ্গে মিলবে টিউবলেস টায়ার। এবার থেকে বাইক পাংচার কিংবা টায়ার পরিবর্তন আরও সহজে করতে পারবেন গ্রাহকরা। পাশাপাশি নতুন বৈশিষ্ট্যের ফলে টায়ার ক্ষয়ের সম্ভাবনাও অনেক কেম যাবে এবার।


বিজ্ঞাপন


rcনতুন ইন্টারসেপ্টার ৬৫০ মডেলে ব্ল্যাক রে এবং বার্সেলোনা ব্লু রঙ যোগ করেছে রয়েল এনফিল্ড। আর কন্টিনেন্টাল ৬৫০ বাইকে মিলবে স্লিপস্ট্রিম ব্লু এবং অ্যাপেক্স গ্রে। এছাড়া এই দুই মোটরবাইকে এবার থেকে পাওয়া যাবে এলইডি হেডলাইট, ইউএসবি চার্জার এবং সুইচগিয়ার। যা রয়েল এনফিল্ড হান্টার বাইকেও দেওয়া করা হয়।

রয়েল এনফিল্ড ইন্টারসেপ্টার ও কন্টিনেন্টাল পারফরম্যান্স

দুই বাইকে রয়েছে ৬৪৮ সিসি এয়ার/অয়েল কুলড প্রযুক্তির ইঞ্জিন যা সর্বোচ্চ ৪৭ ব্রেক হর্সপাওয়ার এবং ৫২ এনএম টর্ক তৈরি করে। সঙ্গে মিলবে ৬ স্পিড গিয়ারবক্স। ব্রেকিংয়ের জন্য সামনে ও পিছন দুই চাকাতেই উপস্থিত ডিস্ক ব্রেক। সঙ্গে স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে মিলবে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)।

রয়েল এনফিল্ড ইন্টারসেপ্টার ও কন্টিনেন্টালে দাম

এই সমস্ত আপডেটের কারণে দুই বাইকের দাম ভারতে ১৪ হাজার রুপি পর্যন্ত বাড়িয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি। নতুন রয়েল এনফিল্ড ইন্টারসেপ্টার ৬৫০ মডেলের দাম ভারতে ৩ লাখ ৩ হাজার রুপি থেকে শুরু। অন্যদিকে রয়েল এনফিল্ড কন্টিনেন্টাল ৬৫০ বাইকের দাম ৩ লাখ ১৯ হাজার রুপি থেকে শুরু।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর