শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

মারুতি সুজুকির যেসব গাড়ি জনপ্রিয়তা পায়নি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ১০:৫৫ এএম

শেয়ার করুন:

মারুতি সুজুকির যেসব গাড়ি জনপ্রিয়তা পায়নি

সাশ্রয়ী দামের গাড়ি বিক্রি করে সুনাম কুড়িয়েছে মারুতি সুজুকি। কিন্তু এই প্রতিষ্ঠানের নির্মিত সব গাড়ি সমান জনপ্রিয় নয়। কিছু কিছু মডেল আছে যেগুলোর ওপর ক্রেতারা মুখ ফিরিয়ে নিয়েছে। 

সম্পতি বাজারে আসা মারুতি সুজুকির তিনটি মডেল রীতিমতো ফ্লপ। এগুলো হলো- মারুতি সেলেরিও, মারুতি এস-প্রেসো এবং মারুতি সিয়াজ। জানুন এসব গাড়ি কেন ক্রেতারা লুফে নেয়নি। 


বিজ্ঞাপন


মারুতি সেলেরিও: ৫ সিটার হ্যাচব্যাক মারুতি সেলেরিও। পেট্রল সহ গাড়িটির সিএনজি ভেরিয়েন্টেও বিক্রি হয় বাজারে। ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে মাত্র ৪৪৫৮টি সেলেরিও বিক্রি করতে পেরেছে মারুতি। যেখানে গত বছর একই সময়ে বিক্রি হয়েছিল ৯৮৯৬টি ইউনিট। গত মাসে গাড়ির বিক্রিতে ৫৪.৯৫ শতাংশ ঘাটতি দেখা গিয়েছে। প্রতিযোগিতামূলক বাজারে গাড়ির পারফরম্যান্স আশানুরূপ বলেই মনে করছেন মারুতি। কিন্তু তারপরও এই গাড়ির কাটতি কম। 

maruti carমারুতি এস-প্রেসো: এটিও ৫ সিটার হ্যাচব্যাক। বাজারে মারুতি এস-প্রেসো দাম বেশ কম। ভারতে এই গাড়ির দাম হাতের নাগালে থাকলেও বিক্রি কম। ২০২৩ সালের ফেব্রুয়ারিতে কেবল ৩৭৬১টি ইউনিট বিক্রি হয়েছে মারুতি এস-প্রেসোর। যেখানে ২০২২ সালের ফেব্রুয়ারিতে বিক্রি হয়েছিল ৮১৪০টি ইউনিট। গত বছরের তুলনায় ৫৩.৮০শতাংশ মানুষ মুখ ফিরিয়ে নিয়েছেন এই গাড়ি থেকে।

marutiমারুতি সিয়াজ: বিক্রির নিরিখে সবচেয়ে বাজে ফলাফল করেছে মারুতি সিয়াজ। আজ থেকে ঠিক ১ বছর আগে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ১৯১২ গ্রাহকের কাছে পৌঁছেছিল মারুতি সিয়াজ। যেখানে এই বছর ফেব্রুয়ারি মাসে মাত্র ৭১২টি ইউনিট বিক্রি হয়েছে এই গাড়ির। এই পরিসংখ্যান দেখেই বোঝা যায় গ্রাহকদের চাহিদা পূরণে ব্যর্থ মারুতি সিয়াজ। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর