বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

আলিয়া ভাটের যত গাড়ি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ০১:৩০ পিএম

শেয়ার করুন:

আলিয়া ভাটের যত গাড়ি

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট বিলাসবহুল গাড়ি সংগ্রহে রাখেন। তার গ্যারেজে শোভা পায় বিএমডব্লিউ, অডি কিংবা রেঞ্জ রোভাগের হালআমলের মডেলগুলো। এসব গাড়ি তিনি নিজেও চালান। 

বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম উচ্চ আয়ের অভিনেত্রী আলিয়া ভাট। প্রত্যেক সিনেমায় রণবীর ঘরণীর চার্জ শুনলে অবাক হবেন। 


বিজ্ঞাপন


ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আলিয়া ভাট প্রতি সিনেমায় ৫-৮ কোটি রুপি চার্জ করেন তিনি। ২০১২ সালে স্টুডেন্ট অব দ্য ইয়ার ছবির সাফল্যের পর ফিরে তাকাতে হয়নি তাকে। সম্প্রতি আলিয়ার অভিনীত 'আরআরআর' ছবির 'নাটু নাটু' গান অস্কার পুরস্কারও পেয়েছে।

alia অভিনেত্রীর লাইফস্টাইলও নজরকাড়া। ২০২২ সালের হিসেব অনুযায়ী, তার সম্পত্তির পরিমাণ ২১.৭ মিলিয়ন ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৫৮ কোটি টাকা। বলিউডের অন্যান্য তারকাদের মতো আলিয়া ভাটের গাড়ি প্রেমও দেখার মতো। গ্যারেজে রয়েছে কয়েক কোটি টাকার অডি, বিএমডাব্লিউ থেকে শুরু ব্র্যান্ড নিউ ল্যান্ড রোভার ভগ মডেল। 

অডি প্রেমে মজে আলিয়া ভাট

তিন তিনখানা অডি রয়েছে আলিয়া ভাটের। যা সচরাচর দেখা যায় না। এই তিনটি গাড়ির মডেল- অডি এ৬ (এক্স-শোরুম দাম ৬০ লাখ রুপি) অডি কিউ৫ (এক্স-শোরুম দাম ৫০ লাখ রুপি) এবং অডি কিউ৭ (এক্স-শোরুম দাম ১ কোটি রুপি)। এর মধ্যে অডি এ৬ বিলাসবহুল সেডান। গাড়িটি সর্বোচ্চ ২৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তুলতে পারে। মাত্র ৭.০৪ সেকেন্ডে ০-১০০ কি.মি. গতি ছুঁতে পারে গাড়িটি।


বিজ্ঞাপন


aliaঅডি কিউ৫

এটি একটি ৫ সিটার বিলাসবহুল এসইউভি। ৩ লিটার ভি৬ ইঞ্জিন রয়েছে গাড়িতে। যা বিশাল ২৪৮ ব্রেক হর্সপাওয়ার উৎপন্ন করে। এই গাড়িটিও ২৪০ কি.মি. প্রতি ঘণ্টায় ছুটতে পারে। তবে এসইউভিটির অ্যাকসেলারেশন ঘণ্টা এ৬-এর থেকে ভালো। ০-১০০ কি.মি. প্রতি ঘণ্টা গতি তুলতে গাড়িটি সময় নেয় কেবল ৬.৩ সেকেন্ড।

অডি কিউ৭

আলিয়া ভাটের গ্যারেজে থাকা সবচেয়ে দামি গাড়ি এটা। এই অডি কিউ৭ মডেলের গাড়িটি তার সাইজ ও পারফরম্যান্সের জন্য বিখ্যাত। এই ৭ সিটার এসইউভিতে মিলবে ৩ লিটার ভি৬ ইঞ্জিন যা সর্বোচ্চ ২৪১ হর্সপাওয়ার এবং ৫৫০ এনএম টর্ক জেনারেট করে। গাড়ির সর্বোচ্চ গতি ২৪০ কি.মি. প্রতি ঘণ্টা। ৮ সেকেন্ডে ১০০ কিমি গতি তুলতে পারে ঘণ্টা কিউ৭।

aliaবিএমডাব্লিউ ৭ সিরিজ

বেশ জনপ্রিয় বিলাসবহুল গাড়ি বিএমডাব্লিউ ৭ সিরিজ। অধিকাংশ সেলেব্রিটি এই গাড়ি চালান। আলিয়া ভাটের কাছে যে মডেলটি রয়েছে সেটি হল বিএমডাব্লিউ ৭ সিরিজ ৭৩০ডি ভেরিয়েন্ট। এতে ৬ সিলিন্ডারের ৩ লিটার ইঞ্জিন থাকে। সর্বাধিক ২৬১ ব্রেক হর্সপাওয়ার তুলতে পারে গাড়ি। সর্বোচ্চ গতি ২৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা। গাড়িটির দাম ১.৩৮ কোটি রুপি।

ল্যান্ড রোভার রেঞ্জ রোভার ভগ

বলিউডে তারকাদের বেশ পছন্দের চার চাকা ল্যান্ড রোভার। একগুচ্ছ স্মার্ট ফিচার্স ও ভরপুর বিনোদনের আয়োজন রয়েছে গাড়িতে। এটি এসইউভি গাড়ি। যেখানে বাকি গাড়িগুলোর মতোই ৩ লিটার ৬ সিলিন্ডার ইঞ্জিন পাওয়া যায়। গাড়িটি সর্বাধিক ২৪০ ব্রেক হর্সপাওয়ার এবং ৬০০ এনএম পিক টর্ক জেনারেট করে। ১০০ কি.মি. গতি ছুঁতে ল্যান্ড রোভার ভগ সময় নেয় কেবল ৫.৫ সেকেন্ড। এই গাড়ির দাম ২ কোটি রুপি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর