শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বাজাজ পালসার এন ১৬০: ভালো-খারাপ দিক জানুন

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ১১:১৬ এএম

শেয়ার করুন:

বাজাজ পালসার এন ১৬০: ভালো-খারাপ দিক জানুন

সম্প্রতি বাজারে এসেছে বাজাজ পালসার এন১৬০। বাইকটি নিয়ে তরুণদের মাঝে আগ্রহের শেষ নেই। যদিও এই মডেলটি কিনবেন, না কি কিনবেন না তা নিয়ে দ্বন্দ্ব রয়েছে। মাসকুলার পালসার এন১৬০ মডেলের পারফরমেন্স ও এর ভালো-খারাপ দিক জানুন। এরপর আপনিই সিদ্ধান্ত নিন, এই বাইকটি আপনার জন্য কতটা দরকারি। 

মাসকুলার মোটরবাইক পালসার এন১৬০


বিজ্ঞাপন


বাজাজ পালসারের অন্যতম আকর্ষনীয় বৈশিষ্ট্য হল বিভিন্ন ইঞ্জিন ক্যাপাসিটিতে এই মোটরবাইক পাওয়া যায়। ফলে বাইকারদের কাছে বিকল্প থাকে প্রয়োজনীয়তা অনুসারে একটি ভালো মডেল বেছে নেওয়ার। ঠিক সেরকমই একটি মডেল হল বাজাজ পালসার এন১৬০।

bajajএই বাইকটি সম্প্রতি দেশের বাজারে এসেছে। দারুণ স্পোর্টি ডিজাইনের বাজাজ পালসার এন১৬০ মোটরবাইক কেনার যদি পরিকল্পনা করে থাকেন তাহলে আগে মোটরবাইকটির কিছু সুবিধা-অসুবিধা সম্পর্কে জেনে রাখুন। তা

বাজাজ পালসার এন১৬০ পাওয়া যায় সিঙ্গেল চ্যানেল এবিএস এবং ডুয়েল চ্যানেল এবিএস ভার্সনে। যদিও বাংলাদেশে পাওয়া যায় কেবলমাত্র ডুয়েল চ্যানেল এবিএস ভার্সনে। 

পালসার এন১৬০ মডেলের ভালো দিক


বিজ্ঞাপন


১. বাজাজ পালসার এন১৬০ মোটরবাইকে ভালো মসৃণ পারফরম্যান্স পাওয়া যায় এবং বাইকটি উচ্চ মাইলেজও দিয়ে থাকে। প্রতি লিটারে পালসার এন১৬০ বাইকের মাইলেজ ৪৫ কিলোমিটার।

২. দুর্দান্ত ব্রেকিং পাওয়া যায় বাইকে। ভেজা রাস্তাতেও নিয়ন্ত্রণ হারায়না বাইকের চাকা। এর কারণ বাজাজ পালসার এন১৬০ -তে মেলে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

৩. মোটরবাইকটির রাইডিং পজিসনও দারুণ। বেশ আরামে চালানো যায় এই স্পোর্টি মোটরসাইকেল।

৪. ভিড় রাস্তা এবং ট্রাফিকে মোটরবাইকের ক্লাচ অত্যন্ত হালকা থাকে যা এই সেগমেন্টে সব মোটরসাইকেলে দেখা যায়না।

৫. গোটা দেশজুড়ে বাজাজের উপস্থিতি এবং উন্নত নেটওয়ার্ক সার্ভিস রয়েছে যার ফলে এই বাইক সংক্রান্ত কোনও সমস্যার সমাধান করতে ক্রেতাদের খুব একটা দৌড়ঝাঁপ করতে হয় না।

bajajবাজাজ পালসার এন১৬০এর খারাপ দিক

১. ফলস শিফট প্রবণ মোটরবাইকটির গিয়ারবক্স। যা অনেকসময় বিপজ্জনক হতে পারে। এর ফলে বাইকের মেকানিক্যাল গ্রিপ নষ্ট হতে পারে।

২. ভিড় ট্রাফিকে বাইকের টর্ক অনেক কমে যায়। এর ফলে অসুবিধায় পড়তে পারেন বাইক আরোহী।

৩. বাজাজ পালসার এন১৬০ মোটরবাইকে কোনও স্মার্টফোন কানেক্টিভিটি পাওয়া যায় না।

৪. এই সেগমেন্টে শক্তিশালী বিভিন্ন মোটরসাইকেলের থেকে এটির দাম একটু বেশি। তাছাড়া ১৫০ সিসির সেগমেন্টে বাজারে একগুচ্ছ মোটরবাইক রয়েছে ফলে বাজাজ পালসার এন১৬০ প্রতিযোগিতা বেশ কঠিন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর