শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

টিভিএস অ্যাপাচি স্পোর্টস বাইক ছুটছে দুর্দান্ত গতিতে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২৩, ০৭:৪৯ পিএম

শেয়ার করুন:

টিভিএস অ্যাপাচি স্পোর্টস বাইক ছুটছে দুর্দান্ত গতিতে

স্পোর্টস বাইকের দাম সাধারণত বেশি হয়ে থাকে। অনেকের জন্যই তা সাধ্যের বাহিরে। তাদের জন্য কম দামে সেই বাইক নিয়ে হাজির হয়েছে ভারতের মোটরসাইকেল নির্মাতাপ্রতিষ্ঠান টিভিএস মোটর। ইতিমধ্যে স্পোর্টস বাইক তৈরিতে ব্যাপক সাড়া ফেলেছে প্রতিষ্ঠানটি। বাইকারদের জন্য স্পোর্টস মোটরসাইকেল অ্যাপাচি আরটিআর ২০০ ৪ভি বাজারে এনে ব্যাপক সাড়া পেয়েছে টিভিএস।

টিভিএস অ্যাপাচি আরটিআর ২০০ ৪ভি স্পোর্টস বাইক হলেও এটিকে কমিউটার মোটরসাইকেল হিসাবে ব্যবহার করেন অনেকেই। চলুন জেনে নিই বাইকের ফিচার্স ও দাম।


বিজ্ঞাপন


tvs-apache-rtr-200-4v

টিভিএস অ্যাপাচি আরটিআর ২০০ ৪ভি ফিচার্স

মোটরসাইকেলটিতে মিলছে একক সিলিন্ডারের ১৯৭.৭৫ সিসি ইঞ্জিনের সঙ্গে ৫ স্পিড গিয়ারবক্স। এটি সর্বোচ্চ ২০.৫৪ বিএইচপি শক্তি ১৭.২৫ নিউটন-মিটার (এনএম) টর্ক উৎপন্ন করে।

বাইকটির সর্বোচ্চ গতি ঘণ্টায় ১২৮ কিলোমিটার। মোটরসাইকেলটির এআরআই মাইলেজ প্রতি লিটার তেলে ৩৯ কিলোমিটার।


বিজ্ঞাপন


tvs-apache-rtr-200-4v

ব্রেকিংয়ের জন্য দুইটি চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক। সঙ্গে রয়েছে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)।

স্পোর্ট, আর্বান এবং রেইন —এই তিনটি রাইডিং মোড রয়েছে বাইকটিতে।

বিশেষ ফিচার্স হিসেবে রয়েছে স্মার্টএক্সকানেক্ট ব্লুটুথ কানেক্টিভিটি। এটি ব্যবহার করে কল এবং এসএমএস এলার্ট পাওয়া যাবে। এছাড়া রয়েছে টার্ন বাই টার্ন নেভিগেশন এবং ক্র্যাশ এলার্ট সিস্টেম।

tvs-apache-rtr-200-4v

দাম

এই মোটরসাইকেলের অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমের সিঙ্গেল চ্যানেল এবং ডুয়েল চ্যানেল ভেরিয়েন্ট রয়েছে। ভারতের বিভিন্ন শহরে এটি ভিন্ন দামে বিক্রি করে টিভিএস।

মুম্বাইতে বাইকটির দাম ১ লাখ ৬৪ হাজার ৯১৩ রুপি (সিঙ্গেল চ্যানেল এবিএস) এবং ১ লাখ ৭০ হাজার ৫৬৪ রুপি (ডুয়েল চ্যানেল এবিএস)।

আবার কলকাতায় এটির দাম ১ লাখ ৬৬ হাজার ৯৫৫ রুপি (সিঙ্গেল চ্যানেল এবিএস) এবং ১ লাখ ৭২ হাজার ৫৫৬ রুপি (ডুয়েল চ্যানেল এবিএস)।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর