শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

Honda Forza: হোন্ডার দুর্দান্ত অ্যাডভেঞ্চার স্কুটার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ১১:০২ এএম

শেয়ার করুন:

Honda Forza: হোন্ডার দুর্দান্ত অ্যাডভেঞ্চার স্কুটার

অ্যাডভেঞ্চার স্কুটার আনল হোন্ডা। মডেল হোন্ডা ফর্জা (Honda Forza)। এটি একটি ম্যাক্সি স্কুটার। যা বাইকের মতোই শক্তিশালী। যারা স্কুটার নিয়ে লং ট্রিপে যেতে চান তাদের জন্য এই মডেল উপযুক্ত। 

হোন্ডা ফর্জা ৩৩০ সিসির স্কুটার। যা মোটরসাইকেলের সমান শক্তি উত্পন্ন করে। যেকোনো লং ট্যুরে নিয়ে যাওয়ার জন্য পারফেক্ট।


বিজ্ঞাপন


hondaমোটরসাইকেলে সাধারণত দেখা যায় অধিক ইঞ্জিন। যার ফলে ভালো নিয়ন্ত্রণ পান চালক। সেই সঙ্গে অনেক বেশি ব্রেক হর্সপাওয়ারও উত্পন্ন হয়। তবে এবার এই সমস্ত বৈশিষ্ট্য মিলবে স্কুটারেই। 

মোটরসাইকেল এবং স্কুটার দুই ক্ষেত্রেই ভালো উপস্থিতি রয়েছে হোন্ডার। একদিকে হোন্ডা অ্যাক্টিভার মতো জনপ্রিয় স্কুটার অন্যদিকে হোন্ডা সাইনের মতো বেস্ট সেলিং কমিউটার মোটরসাইকেল।

hondaমার্কিন যুক্তরাষ্ট্রেও কেনা-বেচা হয় ৩৫০ সিসির হোন্ডা ফর্জা স্কুটার। এই স্কুটার দেখতে সম্পূর্ণ ম্যাক্সি স্কুটারের মতো যা ইউরোপের বাজারে বেশ জনপ্রিয়। তরুণ গ্রাহকদের বিশেষ ভাবে আকর্ষণ করে এই স্কুটারের স্প্লিট হেডল্যাম্প ও সিট, মসৃণ বডি প্যানেল ডিজাইন। বেশি ইঞ্জিন ক্যাপাসিটি থাকায় এই ধরনের স্কুটার লং টুরেও নিয়ে যাওয়া যায়। ঠিক সেরকমই একটি বিকল্প হল হোন্ডা ফর্জা

এই ম্যাক্সি টাইপ স্কুটারে শক্তি সরবরাহ করে ৩৩০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ২৮.৮ বিএইচপি শক্তি এবং ৩১.৫ এনএম টর্ক জেনারেট করে। ভালো হ্যান্ডলিংয়ের জন্য এতে রয়েছে টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়াল রিয়ার শক। এছাড়া ভালো ব্রেকিংয়ের জন্য স্কুটারের দু চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক।


বিজ্ঞাপন


hondaস্কুটারটিতে মিলবে ইউএসবি সকেট, হোন্ডা স্মার্ট কি, টুইন পড অ্যানালগ কনসোল, ট্রিপ মিটার এলসিডি, ও ওডোমিটার, ফুয়েল লেভেল বার ইত্যাদি ফিচার্স। উল্লেখ্য, বর্তমানে একাধিক সংস্থা ম্যাক্সি স্কুটার লঞ্চের মাধ্যমে তাদের লাইনআপ সম্প্রসারণ করার চেষ্টা করছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর