শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কম দামে মোটরসাইকেল আনছে হারলে ডেভিডসন

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ০৮:৪৭ পিএম

শেয়ার করুন:

কম দামে মোটরসাইকেল আনছে হারলে ডেভিডসন

মার্কিন যুক্তরাষ্ট্রের মোটরসাইকেল নির্মাতাপ্রতিষ্ঠান হারলে ডেভিডসন কম দামে দুইটি বাইক আনার ঘোষণা দিয়েছে। চীনা নির্মাতাপ্রতিষ্ঠান কিয়ানজিয়াং মোটরসাইকেলের সঙ্গে যৌথভাবে এই দুইটি বাইক বাজারে আসবে বলে জানা যায়।

এক্স৩৫০ ও এক্স৫০০ নামে মোটরসাইকেল দুটি বাজারে আসবে। দুইটি মডেলই এন্ট্রি-লেভেলের বলে জানা যায়। ফলে বাইক দুইটির দাম কম হবে বলে ধারনা করা হচ্ছে।


বিজ্ঞাপন


harley-davidsonএক্স৩৫০ ও এক্স৫০০ মোটরসাইকেলর ফিচার্স

মোটরসাইকেল দুটিতে সবচেয়ে বড় চমক হবে ইঞ্জিন। কারণ, এতে টুইন লিকুইড কুল্ড ইঞ্জিন থাকবে। 

যদি কিয়ানজিয়াং মোটরসাইকেল প্রতিষ্ঠানের ইঞ্জিন অনুসরণ করে তাহলে এক্স৩৫০ সিরিজের বাইকটি ৩০ থেকে ৩৫ হর্সপাওয়ার এবং এক্স৫০০ সিরিজের মোটরসাইকেল ৫০ হর্সপাওয়ার শক্তি উৎপন্ন করতে পারবে বলে জানা যায়।

বাইক দুইটিতে ইউএসডি ফ্রন্ট ফর্কের সঙ্গে উভয় চাকাতেই ডিস্ক ব্রেক থাকবে। এছাড়া অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) থাকবে বলে ধারনা করা হচ্ছে।


বিজ্ঞাপন


এক প্রতিবেদনে দাবি করা হয়, হারলে ডেভিডসনের মোটরসাইকেলটির সর্বোচ্চ গতি হবে ঘণ্টায় ১৫৯ কিলোমিটার এবং কার্ব ওয়েট ২০৭ কেজি।

মোটরসাইকেল দুইটি স্পোর্টিং এলইডি লাইটের সঙ্গে নিও-রেট্রো ডিজাইনে আসতে পারে।

harley-davidsonকবে আসতে পারে এক্স৩৫০ ও এক্স৫০০?

হারলে ডেভিডসনের এক্স৩৫০ এবং এক্স৫০০ ১০ মার্চ বিশ্ব বাজারে আসতে পারে। তবে বাইক দুইটি প্রাথমিকভাবে শুধুমাত্র চীনে বিক্রি করা হবে বলে একটি সূত্রে জানা যায়। কিন্তু হারলে ডেভিডসনের এই বাইকগুলো আন্তর্জাতিক বাজারের অংশ হতে চলেছে। তাই ভবিষ্যতে এই বাইক দুইটি ভারতে আসতে।

ভারতীয় নির্মাতাপ্রতিষ্ঠান হিরো মটোকর্প এর সঙ্গে যৌথভাবে বাইক নির্মাণ করার উদ্যোগ নিয়েছে হারলে ডেভিডসন। তেমনটি হলে ভারতেই তৈরি হবে এই মোটরসাইকেল।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর