শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

টিভিএস ইলেকট্রিক স্মার্ট স্কুটার আনছে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ০৪:৩৪ পিএম

শেয়ার করুন:

টিভিএস ইলেকট্রিক স্মার্ট স্কুটার আনছে

ভারতের জনপ্রিয় মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান টিভিএস ইলেকট্রিক স্মার্ট স্কুটার আনছে। আপকামিং এই বৈদ্যুতিক বাহনের মডেল টিভিএস ক্রিয়ন। বাজারে আসলে এর দাম হবে ১ লাখ ২০ হাজার রুপি।  

টিভিএস ক্রিয়নের টপ স্পিড হবে ৯০ কিলোমিটার। একবার চার্জ দিলে ১০০ কিলোমিটার পর্যন্ত চলবে। 


বিজ্ঞাপন


লুক ও ডিজাইনের দিক থেকে এই স্কুটারটি আদ্যোপান্ত স্পোর্টি হতে চলেছে। স্লিক ফ্রেমের স্কুটারটিতে মাসকিউলার ফ্রন্ট ফেসিয়া, বড় ইনস্ট্রুমেন্ট প্যানেল, স্টেপ-আপ সিট ডিজাইন এবং ইন্টিগ্রেটেড গ্র্যাব রেইলস থাকছে।

tvsটিভিএস আইকিউবের মতো ক্রিয়নেও রিয়ার-ভিউ মিরর থাকবে। তিনটি ব্যাটারি প্যাক দেওয়া হচ্ছে এই স্কুটারে। যা সর্বাধিক ১২৫ কিলোওয়াট পাওয়ার আউটপুট দিতে পারে। মাত্ ৫.১ সেকেন্ডের মধ্যেই এই ই-স্কুটার ০-৬০ কিলোমিটার স্পিড উঠতে পারবে।

পানি থেকে সুরক্ষার জন্য এই স্কুটারটিতে আইপি৬৭ রেটিং থাকছে। 

কানেক্টিভিটির জন্য টিভিএস ক্রিয়নে ইলেকট্রিক স্কুটারটিতে আইকিউবের মতোই টিভিএস স্মার্টকানেক্ট অ্যাপ সাপোর্ট দেওয়া হবে। ক্র্যাশ অ্যালার্ট, জিও-ফেন্সিং অ্যালার্ট, নেভিগেশন অ্যালার্ট, লাস্ট-পার্কড লোকেশন, লাইভ ভেহিকল ট্র্যাকিং-সহ একাধিক গুরুত্বপূর্ণ ফিচার সাপোর্ট করবে। 


বিজ্ঞাপন


লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে এই স্কুটারে, যার পিক পাওয়ার ক্যাপাসিটি ১৬.৩১ পিএস। অত্যন্ত শার্প ডিজ়াইন দেওয়া হয়েছে স্কুটারটিতে, যা অনেকাংশেই ইটালজে ড্রাগেস্টারের সঙ্গে মিলে যায়। এটি ১২৫ সিসি সেগমেন্টে একটি অনন্য লুকের স্কুটার।

tvsব্লুটুথ এনাবলড এই ই-স্কুটারে একাধিক রাইডিং মোড থাকবে, চালকরা নিজেদের প্রয়োজনীয়তা অনুসারে সেই মোডগুলো পরিবর্তন করতে পারবেন। নিখুঁত ট্র্যাকিংয়ের জন্য জিপিএস, অ্যান্টি-থেফট সহযোগে আরও একাধিক সেফটি ফিচার্স রয়েছে স্কুটারটিতে। বিল্ট-ইন সফটওয়্যার দেওয়া হবে এই ই-স্কুটারে, যা আপনার স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর