বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্কুটি চালানোর সময় নারীরা যেসব জিনিস সঙ্গে রাখবেন

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ১০:৫৯ এএম

শেয়ার করুন:

স্কুটি চালানোর সময় নারীরা যেসব জিনিস সঙ্গে রাখবেন

এখনকার কর্মজীবী শহুরে নারীদের অনেকেই স্কুটি চালান। মসৃণ যাতায়াতের জন্য স্কুটি চালাতে স্বাছন্দ্য বোধ করেন অনেকে নারীই। তবে রাইডিংয়ের মাঝে এমন কিছু পরিস্থিতি আসে যেখানে কয়েকটি জিনিস সঙ্গে রাখা খুব দরকার হয়ে পড়ে। যেমন ঝড় বৃষ্টির সময়, জাতীয় সড়ক দিয়ে চালানোর সময় কিংবা কাঠ ফাটা রোদে স্কুটার চালানোর সময়। তাই রাস্তায় স্কুটার বের করলে নারীদের কী কী জিনিস সঙ্গে রাখা দরকার জানুন।

রাইডিং গিয়ার


বিজ্ঞাপন


রেইন কোটের পাশাপাশি লং ট্রিপের ক্ষেত্রে ভালো রাইডিং গিয়ার থাকা জরুরি। রাইডিংয়ের সময় যাতে ভিজে না যান তার জন্য একটি ভালো ওয়াটারপ্রুফ গিয়ার কিনে রাখতে পারেন। এই গিয়ার শুধু পানি থেকে নয় যেকোনও দুর্ঘটনা থেকে আপনার হাত, কনুই, হাঁটু ইত্যাদি অংশ রক্ষা করবে। রাইডিং গিয়ার অনলাইন এবং অফলাইন দুই জায়গাতেই পাওয়া যায়। এর সঙ্গে বর্ষাকালে স্কুটারে অবশ্যই একটি রেইন কোট রাখতে ভুলবেন না।

scooter

ব্যাকপ্যাক কভার

পিঠে ব্যাগ থাকলে বৃষ্টি থেকে রক্ষা করা দরকার। অনেকসময় অল্প বৃষ্টি হলে রেইন কোটের দরকার পড়ে না কিন্তু ব্যাগে থাকে অনেক গুরুত্বপূর্ণ জিনিস যেখানে পানি প্রবেশ করলে সেইসব যন্ত্র অচল হওয়ার আশঙ্কা থাকে। তাই একটি ব্যাকপ্যাক কভার নিয়ে রাখতে পারেন। অনলাইনে ও অফলাইনে উভয় জায়গা থেকেই এই কভার কেনা যায়।


বিজ্ঞাপন


স্মার্টফোন মাউন্ট

বর্তমানে বহু স্কুটার স্মার্টফোন দ্বারা নিয়ন্ত্রিত হয়। বিশেষ করে এই যুগের ইলেকট্রিক স্কুটারগুলো। কিন্তু স্মার্টফোন হাতে রেখে চালালে দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা থাকে। তারপর রাইডিংয়ের মাঝে হঠাৎ যদি ফোন আসে সেটিও ওই মুহূর্তে রিসিভ করা যায় না। তাই একটি স্মার্টফোন মাউন্ট সঙ্গে রাখতে পারেন, যা স্কুটারে সামনে মাউন্ট করে রাখা যাবে। এটি করা থাকলে স্মার্টফোন থেকেই সমস্ত ফিচার্স এবং লোকেশন ট্র্যাক করতে পারবেন। বর্তমানে ওয়াটারপ্রুফ স্মার্টফোন মাউন্টও পাওয়া যায়।

scooter

ভেন্টিলেটেড হেলমেট

মোটরসাইকেল হোক কিংবা স্কুটার মজবুত হেলমেট থাকা জরুরি। অনেক সময় মামলা থেকে বাঁচবার জন্য হেলমেট ব্যবহার করেন স্কুটার বা বাইক আরোহীরা। যার মান হয় অনেক নিম্নমানের। যেকোনো ছোট বড় দুর্ঘটনায় রক্ষা কর্তা হিসাবে কাজ করে এই হেলমেট। পাশাপাশি এই হেলমেট যদি ভেন্টিলেটেড হয় তাহলে রাইডিংয়ের সময় শ্বাস-নিশ্বাস নিতে সুবিধা হয়। গরমকালে ভেন্টিলেটেড হেলমেটের ব্যবহার করতে পারেন।

ছোট ব্যাগ বা পার্স

কোনও ব্যাকপ্যাক ছাড়াই ট্রাভেল করছেন। সঙ্গে নেই পানির বোতলও। এই পরিস্থিতিতে বিভিন্ন সমস্যা তৈরি হতে পারে। অত্যাধিক গরমের কারণে স্কুটার থেকে নিয়ন্ত্রণ হারাতে পারেন। তাই ব্যাগে, রুমাল পানির বোতল এবং একটি ছাতা সঙ্গে নিতে পারেন। লং ট্রিপ হোক কিংবা ঝটিকা সফর গরমকালে সব ক্ষেত্রেই কাজে আসতে পারে এই ব্যাগ বা পার্স।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর