শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

নতুন ৬ বাইক আসছে, ফিচার্স ও দাম জানুন

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৮ পিএম

শেয়ার করুন:

নতুন ৬ বাইক আসছে, ফিচার্স ও দাম জানুন

বর্তমানে ৩৫০ থেকে ৪০০ সিসি’র মোটরসাইকেলের সংখ্যা তুলনামূলক কম। এই রেঞ্জে সবচেয়ে বেশি জনপ্রিয় মোটরসাইকেল নির্মাতাপ্রতিষ্ঠান রয়েল এনফিল্ড। তাই এবার অন্যান্য প্রতিষ্ঠানগুলোও এই রেঞ্জের বাইক আনতে চলেছে। হিরো মোটোকর্প, বাজাজ অটো, টিভিএস, কেটিএম, রয়েল এনফিল্ডসহ একাধিক সংস্থা চলতি বছরেই নতুন মোটরসাইকেল আনতে চলছে ভারতে। চলুন জেনে নিই বাইকগুলোর ফিচার্স ও দাম।

টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০


বিজ্ঞাপন


টিভিএস ৩০০ সিসি ইঞ্জিনের বাইক আনার ঘোষণা দিয়েছে। বর্তমানে সংস্থাটির জনপ্রিয় মোটরসাইকেল আরআর ৩১০। এর মতো আরও একটি মোটরসাইকেল আনতে চলেছে টিভিএস।

নতুন মডেল টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০ বাইকে মিলবে ৩১২ সিসি লিকুইড কুলড ইঞ্জিন, যা আরআর ৩১০ এ ব্যবহার করা হয়েছে। এতে থাকবে টিএফটি ক্লাস্টার, অ্যাডজাস্টেবেল সাসপেনশন। এর সম্ভাব্য দাম শুরু হতে পারে ২ থেকে ২.৬৫ লাখ রুপি (এক্স-শোরুম) থেকে।

ktm-dukeকেটিএম ডিউক ৩৯০

কেটিএম ডিউক ৩৯০ মডেলের নতুন হালকা ওজনের স্ট্রিট ফাইটার এডিশন আনতে চলেছে সংস্থাটি। ইতোমধ্যে ভারতে এই বাইকের পরীক্ষা শুরু হয়েছে। প্রতিবেদন অনুসারে, বাইকটি ডেভলপমেন্টের শেষ পর্যায়ে রয়েছে। বেশকিছু অ্যাডভান্সড ফিচার্স এবং নতুন ইঞ্জিন আপডেটসহ এই বাইক আসতে পারে। কেটিএম ডিউক ৩৯০ মোটরসাইকেলের বর্তমান দাম ২.৯৫ লাখ রুপি (এক্স-শোরুম)। নতুন মডেলের দাম এর থেকে একটু বেশি হতে পারে।


বিজ্ঞাপন


heroহিরো এক্সপাল্স ৪০০

এক্সপাল্স ৪০০ মডেলের আপডেটেড এডিশন চলতি বছর আনতে পারে হিরো মোটোকর্প। ২০১৯ সালে লঞ্চ হয় হিরো এক্সপাল্স মোটরসাইকেল। বড় ইঞ্জিনে এই বাইকের নতুন মডেল আনার চিন্তা করছে সংস্থাটি। ইঞ্জিনের পাশাপাশি নতুন পেইন্ট স্কিম ফিচার্সও দেখা যেতে পারে। হিরো এক্সপাল্স ৪০০ চলতি বছরের অক্টোবর থেকে বিক্রি শুরু হতে পারে বলে জানা যায়। বাইকটির দাম ১.৭০-১.৯০ লাখ রুপি হতে পারে।

royal-enfield-himalayanরয়েল এনফিল্ড হিমালয়ান ৪৫০

রয়েল এনফিল্ড অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য নিয়ে আসছে রয়েল এনফিল্ড হিমালয়ান ৪৫০। বাইকটিতে লং ট্রাভেল ইউএসডি ফর্ক, স্লাইড স্লাং এক্সজস্ট, স্পোক চাকা, সামনে একটি বড় উইন্ডস্ক্রিন, উভয় প্রান্তে বড় হ্যান্ডেলবার এবং উভয় প্রান্তে ডিস্ক ব্রেকসহ একাধিক ফিচার্স থাকবে বলে জানা যায়। এছাড়া ডুয়েল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমও থাকবে বাইকটিতে।

নতুন রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০ এর সম্ভাব্য দাম ২.৬০-২.৭০ লাখ রুপি (এক্স-শোরুম)। এই মোটরসাইকেলটি ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে বাজারে আসতে পারে।

রয়েল এনফিল্ড বুলেট ৩৫০

রয়েল এনফিল্ড বুলেট ৩৫০ বাইকে মিলবে ৩৪৯ সিসি ইঞ্জিন। এটি ২০ ব্রেক হর্সপাওয়ার এবং ২৭ নিউটন-মিটার (এনএম) টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকটির ফিচার্স ক্লাসিক ৩৫০ মোটরসাইকেলের মতোই।

ভারতে বাইকটির সম্ভাব্য মূল্য ১.৮ লাখ রুপি (এক্স-শোরুম) থেকে শুরু হতে পারে।

karizmaহিরো কারিশমা ৪০০

ভারতে ২০০৩ সালে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছিল হিরো-হোন্ডার মোটরসাইকেল হিরো কারিশমা। বাইকটিতে ২২৩ সিসি’র ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যদিও ২০১৯ সালে বাইকটি উৎপাদন বন্ধ করে দেওয়া হয়। কিন্তু নতুন রূপে বাইকটি বাজারে আনতে চলেছে হিরো মোটোকর্প।

৪০০ সিসি ইঞ্জিনে এই বাইক বাজারে আনার চিন্তা করছে সংস্থাটি। এই মোটরসাইকেলটি হিরো এক্সপাল্স ৪০০ মডেলটির মত হবে বলেই মনে করা হচ্ছে। গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মোটরসাইকেলটি ভারতে এক্সট্রিম ৪০০এস নামেও আসতে পারে।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর