শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বুলেটকে পেছনে ফেলে বিক্রির শীর্ষে রয়েল এনফিল্ড হান্টার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০১:১৩ পিএম

শেয়ার করুন:

বুলেটকে পেছনে ফেলে বিক্রির শীর্ষে রয়েল এনফিল্ড হান্টার

বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে ভারতীয় মোটরসাইকেল নির্মাতাপ্রতিষ্ঠান রয়েল এনফিল্ড। সম্প্রতি প্রকাশিত ২০২৩ সালের জানুয়ারি মাসের মোটরসাইকেল বিক্রির পরিসংখ্যান জানাচ্ছে এমনটাই। রয়েল এনফিল্ড বুলেট বাজারে ব্যাপক জনপ্রিয় ছিল। কিন্তু তাদেরই আরেকটি মোটরসাইকেল বিক্রির দিক থেকে পেছনে ফেলেছে বুলেটকে।

৩৫০ সিসি মোটরসাইকেলের বাজারে দারুণ ছন্দে রয়েছে এই সংস্থা। বিক্রিতে অন্যান্য টু হুইলার সংস্থাকেও পেছনে ফেলছে রয়েল এনফিল্ড। এই সংস্থার ৩৫০ সিসি ক্যাটাগরিতে সবচেয়ে বেশি বিক্রীত বাইক রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০। গত মাসে এই মডেলটির ২৬ হাজার ১৩৪ ইউনিট বিক্রি হয়েছে। যদিও ২০২২ সালের জানুয়ারির তুলনায় ২.৩৯ শতাংশ কম। ওই বছর জানুয়ারি মাসে ২৬ হাজার ৭৭৫ ইউনিট বিক্রি করেছিল সংস্থা।


বিজ্ঞাপন


royal-enfield-hunterবুলেটকে পেছনে ফেলেছে রয়েল এনফিল্ড হান্টার ৩৫০। অনেক কম সময়ে সংস্থার সবচেয়ে বেশি বিক্রীত বাইকের তালিকায় দ্বিতীয় নম্বরে উঠে এসেছে বাইকটি। গত বছর এই মোটরসাইকেলটি নিয়ে আসে রয়েল এনফিল্ড। ২০২৩ সালের জানুয়ারি মাসে এই মোটরসাইকেলের ১৬ হাজার ৫৭৪ ইউনিট বিক্রি হয়েছে ভারতে। অন্যদিকে বুলেট ৩৫০ বিক্রি হয়েছে ৯ হাজার ৬৮৫টি ইউনিট।

royal-enfield-hunterরয়েল এনফিল্ড হান্টারের গতি

বাইকটি প্রতি লিটার জ্বালানিতে ৩৬ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। সর্বোচ্চ গতি ঘণ্টায় ১১৪ কিমি। ব্রেকিংয়ে রয়েছে ডুয়েল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)।

রয়েল এনফিল্ড হান্টারের দাম


বিজ্ঞাপন


রয়েল এনফিল্ড হান্টার ৩৫০ বাইকটির দাম ১.৪৯ লাখ রুপি (এক্স-শোরুম) থেকে শুরু হয়েছে। বাজারে এটির ৩টি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর