শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাজাজ চেতক ই-স্কুটারের আপডেট মডেল আসছে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৫২ পিএম

শেয়ার করুন:

বাজাজ চেতক ই-স্কুটারের আপডেট মডেল আসছে

ভারতের মোটরসাইকেল নির্মাতাপ্রতিষ্ঠান বাজাজ অটো ২০২০ সালে প্রথম ইলেকট্রিক স্কুটার চেতক বাজারে নিয়ে আসে। এরপর আর কোনো ই-স্কুটার নির্মাণ করেনি প্রতিষ্ঠানটি। তবে দুই বছর পর চেতক ই-স্কুটারের নতুন মডেল ২০২৩ ভার্সন বাজারে আনতে যাচ্ছে বাজাজ অটো।

বর্তমানে বিভিন্ন ব্র্যান্ডের ই-স্কুটারের সংখ্যা ও বিক্রি বেড়ে চলেছে। তাই বাজারে টিকে থাকতে সেগুলোর দাম ও ফিচার্স মাথায় রেখেই এই নতুন মডেল নিয়ে আসছে বলে জানা যায়।


বিজ্ঞাপন


Bajaj Chetak Eectric Scooterজানা যায়, চেতক ই-স্কুটারের এই নতুন মডেলের রেঞ্জ পুরনো মডেলের চেয়ে বেশি হবে। বর্তমান মডেলটি একচার্জে ৯০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। আর নতুন মডেলে একচার্জে ১০৮ কিলোমিটার যাওয়া যাবে।

বাজাজ চেতকের বর্তমান ই-স্কুটারে ৩ কিলোওয়াট/ঘণ্টা লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক রয়েছে। ৩.৮ কিলোওয়াট ইলেকট্রিক মোটরের সঙ্গে এই ব্যাটারি যুক্ত করা রয়েছে। স্কুটারটির সর্বাধিক গতি ঘণ্টায় ৭০ কিমি। এটি ১৬ নিউটন-মিটার টর্ক উৎপন্ন করতে পারে।

ভারতে বর্তমানে চেতক ই-স্কুটারের দাম ১ লাখ ৪০ হাজার ৫৬১ রুপি। তবে নতুন ২০২৩ মডেলটির দাম আরও বেশি হবে বলেই মনে করা হচ্ছে। ভারতে খুব শীঘ্রই চেতক ই-স্কুটারের নতুন মডেল নিয়ে হাজির হবে বাজাজ অটো।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর