শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিশানের সেভেন সিটার কার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৫ এএম

শেয়ার করুন:

নিশানের সেভেন সিটার কার

নতুন সেভেন সিটার মাল্টিপারপাস ভেইকেল বা এমপিভি আনছে জাপানের বিখ্যাত অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান নিশান। নতুন গাড়ির মডেল জানা যায়নি। 

সংশ্লিষ্ট মহলের মতে আপকামিং গাড়িতে বেশ কিছু নিজস্বতা রাখতে পারে নিশান। এক্সটিরিয়র ও ইন্টিরিয়র ডিজাইনের ক্ষেত্রে নতুনত্ব দেখা যেতে পারে গাড়িতে। সম্ভাব্য ইঞ্জিন স্পেসিফিকেশন বেস মডেলের ক্ষেত্রে ১ লিটার পেট্রল ইঞ্জিন। যা ৭১ বিএইচপি শক্তি এবং ৯৬ নিউটন মিটার টর্ক জেনারেট করে। সঙ্গে ম্যানুয়াল এবং অটোমেটিক দুই গিয়ারবক্সের বিকল্প মিলবে।


বিজ্ঞাপন


carনিশান ৭ সিটার এমপিভির সম্ভাব্য ফিচার্স

নতুন গাড়ির ফিচার্সের মধ্যে কি-লেস এন্ট্রি, পুশ বাটন স্টার্ট, দ্বিতীয় সারিতে মিলবে রি-ক্লাইনার সিট, এলইডি প্রজেক্টর হেডলাইট, এলইডি ডিআরএল, এলইডি ফগ লাইট, ৮ ইঞ্চি টাচস্ক্রিন সিস্টেম, ৭ ইঞ্চি টিএফটি ইনস্ট্রুমেন্ট কনসোল, ওয়্যারলেস অ্যাপেল কার-প্লে, অ্যানড্রয়েড অটো ইত্যাদি দেখা যেতে পারে গাড়িতে।

উল্লেখ্য, বাজারে সেডান,হ্যাচব্যাক, এবং এসইউভি প্রত্যেক সেগমেন্টেই গাড়ি লঞ্চ করেছে নিশান। যেমন, হ্যাচব্যাকে মিকরা, সেডানে সানি, ইউএসভিতে কিকস এবং এমপিভিতে ইভালিয়া। তবে কোনও গাড়ি সেইভাবে বাজারে ছাপ ফেলতে পারেনি। তাই এই গাড়ি নিয়ে যে যথেষ্ট আশাবাদী জাপানের সংস্থাটি তা কার্যত স্পষ্ট।

carনিশানের নতুন সেভেন সিটার বাংলাদেশের বাজারে আসবে কি না তা সঠিক জানা যায়নি। তবে ভারতের বাজারে আসবে এটা নিশ্চিত। এই গাড়ির দাম ভারতে হবে ১৫ লাখ টাকার মধ্যে। 


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর