শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কম দামে ইলেকট্রিক স্কুটার আনল হোন্ডা

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৪৫ পিএম

শেয়ার করুন:

কম দামে ইলেকট্রিক স্কুটার আনল হোন্ডা

জাপানের বিখ্যাত টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা বাজারে একগুচ্ছ নতুন ইলেকটিক স্কুটার এনেছে। সাশ্রয়ী দামের এই ই-স্কুটারের মডেলগুলো হলো-কাব ই, ডাক্স ই এবং জুমার ই। এসব ইলেকট্রিক বাহনের দাম হাতের নাগালেই। 

e bike


বিজ্ঞাপন


সরু গলি-সরু রাস্তায় অনায়াসে বাধা পেরিয়ে ইলেকট্রিক বাইকগুলো চালানো যাবে। এমনভাবেই এগুলো ডিজাইন করা হয়েছে। দেখতেও ভীষণ কিউট, টুকিটাকি কাজের জন্য নিশ্চিন্তে ভরসা করা যেতে পারে এই স্কুটারগুলোর ওপর।

e bikeইলেকট্রিক ব্যাটারির সঙ্গে প্যাডেল

এই ইলেকট্রিক দুই চাকার আকর্ষণীয় বৈশিষ্ট্য হল এই স্কুটার চালাতে কোনওরূপ ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন পড়বে না। সর্বোচ্চ গতি মিলবে ঘণ্টায় ২৪ কিলোমিটার। তবে স্ট্যান্ডার্ড ইলেকট্রিক স্কুটারের তুলনায় রেঞ্জ কিছুটা কম মিলবে। কিন্তু আশাহত হওযার কিছু নেই, রেঞ্জ কম থাকলেও মিলবে ফাস্ট চার্জিং এবং বাটারি সোয়াপিংয়ের বৈশিষ্ট্য। থাকবে প্যাডেল করারও বিকল্প, কোনও কারণে ব্যাটারি কাজ না করলে প্যাডেলে পা দিয়েই চালাতে পারবেন স্কুটার, অনেকটা মোপেডের মতই ব্যবহার করা যাবে এই ইলেকট্রিক স্কুটার।

hondaচালকদের যাতে অসুবিধায় না পড়তে হয় তার জন্য স্কুটারের ওজনও অনেক কম রাখা হয়েছে। তবে প্রাথমিক পর্যায়ে এই তিন স্কুটার চীনের বাজারে লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে হোন্ডা। আগামীদিনে এই মিনি ইলেকট্রিক স্কুটারগুলো বিশ্বের অন্যান্য দেশে লঞ্চ করতে পারে হোন্ডা।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর