বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

কেটিএম: ৩৯০ সিসির অ্যাডভেঞ্চার বাইক এলো

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০০ এএম

শেয়ার করুন:

কেটিএম: ৩৯০ সিসির অ্যাডভেঞ্চার বাইক এলো

অ্যাডভেঞ্চারপ্রেমীদের কাছে জনপ্রিয় বাইক কেটিএম। বলা হয় এই বাইকের শিরায় শিরায় অ্যাডভেঞ্চার। সম্প্রতি আন্তর্জাতিক বাজারে এলো নতুন কেটিএম মোটরসাইকেল। মডেল কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার। 

শক্তিশালী ইঞ্জিন নতুন ফিচারে এই বাইক বাজারে এসেছে। এটি মূলত তরুণ প্রজন্মের কথা চিন্তা করে ডিজাইন করা হয়েছে। 


বিজ্ঞাপন


ktmহাই স্পিড বাইকের তালিকায় অনেকের পছন্দ কিটিএম মোটরসাইকেল। এই মোটরসাইকেলের ডিজাইন এবং ফিচার্স সবচেয়ে বেশি আকর্ষণ করে তরুণ গ্রাহকদের। সেই ট্রেন্ড বজায় রেখে সম্প্রতি নতুন ট্যুরার বাইক ২০২৩ কেটিএম ৩৯০ এডিভি নিয়ে হাজির হয়েছে অস্ট্রেলিয়ার কোম্পানিটি।

কেটিএম-এর দাবি রুক্ষ জমির বুক চিরে খুব সহজেই রাইড করা যাবে এই মোটরসাইকেলে। অর্থাৎ দুর্দান্ত অফ-রোডিং দক্ষতাসহ ডিজাইন করা হয়েছে এই বাইক। যারা বাইক নিয়ে অ্যাডভেঞ্চারে  যেতে পছন্দ করেন তাদের জন্য আদর্শ হতে চলেছে এই বাইক।
স্টাইলিশ হেয়ার ড্রায়ার ব্রাশ দিয়ে চুলে আনুন পরিবর্তন এবার আরও সহজে

এই মোটরসাইকেলের সবচেয়ে বড় চমক স্পোক হুইল। অফ-রোডিং সুবিধার জন্য এই বাইকে ওয়্যার স্পোক হইল ব্যবহার হয়েছে। 

ktmকেটিএমের দেওয়া তথ্য অনুযায়ী, বাইকটির ওজন ১৭২ কেজি এবং ফুয়েল ক্যাপাসিটি ১৪.৫ লিটার। সাসপেনশনের জন্য থাকছে মিলবে আপ সাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনো শক। বাজারে এই বাইক দুটি ভেরিয়েন্টে লঞ্চ করেতে পারে কেটিএম।


বিজ্ঞাপন


প্রথম ভেরিয়েন্ট স্পোকড হুইল এডিশন এবং দ্বিতীয় ভেরিয়েন্ট রেগুলার অ্যালয় হুইলে পাওয়া যাচ্ছে। এই বাইকের ইঞ্জিন মিলবে ৩৭৩ সিসির সিঙ্গেল সিলিন্ডার। যার আউটপুট ৪৪ হর্স পাওয়ার এবং ৩৭ নিউটন মিটার টর্ক। সঙ্গে থাকবে ৬ স্পিড গিয়ারবক্স। 

এই বাইকে থাকছে ৫ ইঞ্চির টিএফটি ডিসপ্লে। যেখানে ট্র্যাকশন কন্ট্রোল, অফ-রোড মোড, কর্নারিং এবিএস (অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম), লিংকড অফ-রোড এবিএস ইত্যাদি ফিচার কন্ট্রোল করা যাবে।

ktmএই মোটরসাইকেলের টায়ার থেকে অপরিবর্তিত রাখতে চলেছে কেটিএম। মিলবে ডুয়াল পারপাস কন্টিনেন্টাল টায়ার। এই টায়ার কিন্তু টিউবলেস নয়। অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে বাইকটির বডি ফ্রেম রয়েছে কমলা রঙের এবং হেডার পাইপে রয়েছে ব্ল্যাক ফিনিশ। ফ্রন্ট মডগার্ডে রয়েছে ডব্লিউপি ব্র্যান্ডিং এবং রেডি টু রেস স্টিকার।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর