রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

মারুতি সুজুকি ফ্রঙ্কস: সাশ্রয়ী দামে এসইউভি গাড়ি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৯ পিএম

শেয়ার করুন:

মারুতি সুজুকি ফ্রঙ্কস: সাশ্রয়ী দামে এসইউভি গাড়ি

মারুতি সুজুকি তাদের গাড়ি বহরে নতুন বাহন আনল। মডেল মারুতি সুজুকি ফ্রঙ্কস। এটি একটি সাশ্রয়ী দামের স্পোর্টস ইউলিটি ভেইকেল বা এসইউভি।  

অনেকটা কূপ ডিজাইনের দেখতে এই গাড়িতে দেখা যেতে পারে নেক্সাওয়েভ গ্রিল এবং কালো রঙের নতুন ফ্রন্ট ফেসিয়া। যা অবশই এই সেগমেন্টে বড় চমক। এছাড়াও এটি মারুতি সুজুকির প্রথম গাড়ি যেখানে সমগ্র টেইলগেট জুড়ে এলইডি লাইটিং দেখা যাবে।


বিজ্ঞাপন


maruti suzukiচালকদের সুবিধার্থে এই গাড়ির কেবিনে লুকে থাকবে ৯ ইঞ্চির ইনফোমেন্ট সিস্টেম। সঙ্গে রয়েছে ৩৬০ ডিগ্রি ডিগ্রি ক্যামেরা, ৬ স্পিকার আরকেমি মিউজিক সিস্টেম, ওয়্যারলেস ফোন চার্জার, প্যাডেল সিফটার, অ্যানড্রয়েড অটো, অ্যাপল অটো, অ্যাপল কার প্লে সাপোর্ট। আরামের জন্য মিলবে হেড আপ ডিসপ্লে। তবে সানরুফ এবং ভেন্টিলেটেড ফ্রন্ট সিটের মতো ফিচার থেকে বঞ্চিত থাকতে হবে গ্রাহকদের।

নিরাপত্তার ক্ষেত্রে এটিতে মজুত রয়েছে ছয়টি এয়ারব্যাগ, আইসোফিক্স চাইল্ড সিট, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম, হিল হোল্ড এসিস্ট, ইবিডিসহ অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)। দুইটি ইঞ্জিন ভেরিয়েন্টে মিলবে এই গাড়ি। প্রথম ভেরিয়েন্টে থাকবে ১ লিটার টার্বো পেট্রল ইঞ্জিন যা সর্বোচ্চ ৯৯ বিএইচপি শক্তি এবং ১৪৭.৬ নিউটন মিটার টর্ক জেনারেট করে। এই পেট্রল ইঞ্জিন দুইটি ট্রান্সমিশন বিকল্পের সঙ্গে উপলব্ধ। একটিতে মিলবে ৫ স্পিড ম্যানুয়াল এবং আরেকটিতে ৬ স্পিড অটোমেটিক।

maruti suzukiঅন্য বিকল্পের মধ্যে মিলতে পারে ১.২ লিটার ন্যাচারালি এস্পিরিটেড ইঞ্জিন যা ৮৮.৫ শক্তি এবং ১১৩ নিউটন মিটার টর্ক তৈরি করে। এই ইঞ্জিনের সঙ্গে ৫ স্পিড ম্যানুয়াল এবং ৫ স্পিড অটোমেটিক ম্যানুয়াল ট্রান্সমিশনের সুবিধা পাবেন গ্রাহকরা। উভয় ইঞ্জিনই মাইল্ড হাইব্রিড প্রযুক্তির সঙ্গে বাজারে এসেছে। 

গাড়িটির এন্ট্রি লেভেল ভেরিয়েন্টের সম্ভাব্য এক্স-শোরুম দাম ভারতে ৮ লক্ষ রুপি এবং টপ এন্ড অর্থাৎ উচ্চ ভেরিয়েন্টের দাম ১১ লাখ রুপি। 


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর