শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

হিরো জুম: নতুন স্মার্ট স্কুটার এলো

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১০ এএম

শেয়ার করুন:

হিরো জুম: নতুন স্মার্ট স্কুটার এলো

ভারতের হিরো মটো কর্প নতুন স্কুটার আনল। মডেল হিরো জুম। সাশ্রয়ী দামে বাজারে পাওয়া যাচ্ছে। 

১১০ সিসির ইঞ্জিনের এই স্কুটার ভারতে বিক্রি হচ্ছে ৬৮ হাজার ৫৯৯ রুপিতে। বাংলাদেশে এখনো এই স্কুটার আসেনি। আশা করা যাচ্ছে শিগগিরই দেশের বাজারেও পাওয়া যাবে। 


বিজ্ঞাপন


নতুন হিরো জুম স্কুটারে থাকছে সম্পূর্ণ এলইডি লাইটিং। এই স্কুটারে এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প দিয়েছে হিরো। সঙ্গে এলইডি টেলল্যাম্প থাকছে। এছাড়াও হাইসিএল-হিরো ইন্টেলিজেন্ট কর্নারিং লাইট থাকছে। সস্তার এই স্কুটারে রয়েছে ডায়মন্ড কাট অ্যালয় হুইল। সঙ্গে বড় চওড়া টায়ার রয়েছে।

heroএই স্কুটারে সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট স্পিডোমিটার দেওয়া হয়েছে। সেখানে ব্লুটুথ কানেক্টিভিটি থাকছে। স্পিডোমিটারে একদিকে যেমন কে ফোন করছে তা দেখা যাবে অন্যদিকে পড়ে নেওয়া যাবে ফোনের এসএমএস। এছাড়াও পেট্রোল কমে গেলে অথবা ফোনের ব্যাটারি কমে গেলে অ্যালার্ট দেখাবে এই ডিজিটাল ডিসপ্লে। 

এছাড়াও হিরো জুমে সাইড স্ট্যান্ড নামিয়ে রাখতে ইঞ্জিন নিজে থেকেই বন্ধ হয়ে যাবে। অন্ধকারে সিটের নিচে বুট স্পেস ব্যবহারের জন্য রয়েছে লাইট। স্কুটারের সামনে রয়েছে বিশেষ গ্লাভ বক্স। এছাড়াও এই স্কুটার থেকে চার্জ করা যাবে স্মার্টফোন।

হিরো জুমে রয়েছে ১১০ সিসির ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৮.০৫ বিএইচপি শক্তি এবং ৮.৭ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। এই ইঞ্জিনে আইথ্রিএস প্রযুক্তি ব্যবহার করেছে হিরো মটো কর্প।


বিজ্ঞাপন


hero৫টি রঙে বিক্রি হবে হিরো জুম। শিট ড্রাম ব্রেক ভেরিয়েন্ট কেনা যাবে পলিয়েস্টার ব্লু কালারে। অন্যদিকে কাস্ট ড্রাম ব্রেক ভেরিয়েন্ট কেনা যাবে পলিয়েস্টার ব্লু, ব্ল্যাক, স্পোর্টস রেডম্যাট অরেঞ্জ কালারে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর