শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

টাটা গাড়ির দাম বাড়ল

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১০:৩৫ এএম

শেয়ার করুন:

টাটা গাড়ির দাম বাড়ল

মারুতি সুজুকি গাড়ির পর টাটা মোটরসের তৈরি বিভিন্ন মডেলের গাড়ির দাম ভারতে বাড়ল। ফেব্রুয়ারি থেকে টাটা গাড়ির নতুন দাম কার্যকর হবে। 

শুক্রবার এক বিবৃতিতে টাটা মোটরস জানিয়েছে, ১.২ শতাংশ পর্যন্ত বাড়তে পারে প্রতিষ্ঠানটির বিভিন্ন গাড়ির দাম।


বিজ্ঞাপন


নতুন বছরের শুরুতেই গাড়ির দাম ১.১ শতাংশ পর্যন্ত বাড়িয়েছিল মারুতি সুজুকি। মারুতি জানিয়েছিল যন্ত্রাংশ ও উৎপাদনের ক্রমাগত মূল্যবৃদ্ধির কারণেই দাম বাড়ানোর সিদ্ধান্ত। গাড়ির দাম বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করে একই কারণ দেখিয়েছে টাটা মোটরসও।

ভারতের যাত্রীবাহী গাড়ির বাজারে বিগত কয়েক বছরে ঘুরে দাঁড়িয়েছে টাটা মোটরস। নিক্সন, পাঞ্চ, হেরিয়ার, পাঞ্চ, সাফারির মতো মডেলগুলো লঞ্চ করে মারুতির মতো সংস্থাকে কড়া প্রতিযোগিতার সম্মুখীন করেছে টাটা।

তবে গাড়ির দাম বৃদ্ধি এই প্রথম নয়, বিগত কয়েক বছর ধরেই নিয়মিত বিভিন্ন মডেলের দাম বাড়িয়েই চলেছে গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি। বিশেষ করে বছরের শুরুতে দাম বাড়ানো এক রকম নিয়মে পরিণত করেছে মারুতি, টাটা। 

tataকরোনা অতিমারির পর থেকে এই প্রবণতা আরও বেশি দেখা যাচ্ছে। তবে বছরে একবার নয়, কোন কোন ক্ষেত্রে এক বছরে একাধিকবার গাড় দাম বাড়াচ্ছে প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। তাই খানিকটা নিয়ম মেনেই এই মূল্যবৃদ্ধি বলে মনে করছেন অনেকেই।


বিজ্ঞাপন


যদিও টাটার পক্ষে জানানো হয়েছে গাড়ির যন্ত্রাংশ ও উৎপাদনের খরচ বৃদ্ধির কারণেই এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত। যদিও কোন গাড়ির দাম কত বাড়বে তা এখনও সংস্থার তরফে জানানো হয়নি।

শুক্রবারই টাটা মোটরসের শেয়ারের দাম এক লাফে অনেকটা বেড়েছে। সপ্তাহের শেষ দিনে টাটা মোটরসের শেয়ারের দাম বেড়েছে ৬.২৫ শতাংশ।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর