এমজি মিফা ৯: এক চার্জে ৪০০ কিলোমিটার চলবে এই ইলেকট্রিক গাড়ি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ১০:৪৩ এএম
এমজি মিফা ৯: এক চার্জে ৪০০ কিলোমিটার চলবে এই ইলেকট্রিক গাড়ি

যুক্তরাজ্যের বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মরিস গ্যারেজ। যা এমজি নামেই সুপরিচিত। এই প্রতিষ্ঠান সম্প্রতি তাদের আপকামিং বিলাসবহুল ইলেকট্রিক এসইউভি গাড়ি প্রদর্শন করেছে। যার মডেল এমজি মিফা ৯। 

এমজি মিফা ৯ মূলত মাল্টিপারপাস ভেইকেল বা এমপিভি। আর তাইতো কোম্পানি এই গাড়ির নাম দিয়েছে এমজি মিফা ৯ ই-এমপিভি। 

মিফা ৯ একটি বিশাল বিলাসবহুল এমপিভি। এতে প্রচুর বসার জায়গা ও বৈশিষ্ট্য রয়েছে। আপনি সত্যিই এই বিশাল এমপিভি থেকে প্রথম দর্শনে নজর সরাতে পারবেন না। এর ভিতরে প্রচুর জায়গা রয়েছে, বাইরের অংশটিতে অনেক ক্রোমের ব্যবহার করা হয়েছে।

mgএখানে বড় ও পাতলা হেডল্যাম্প/টেইল ল্যাম্প ও সিলুয়েটের মতো একটি এমপিভি রয়েছে। এই গাড়ির দৈর্ঘ্য ৫২৭০ মিলিমিটার। এটি ভেলফায়ারের থেকেও দীর্ঘ হওয়া এবং লম্বা। 

গাড়িটি অনেক বড় তাই এতে দুই সারি ক্যাপ্টেন সিটের অনেক বৈশিষ্ট্যও রয়েছে। এতে ৯০ কিলোওয়াট আওয়ারের ব্যাটারি দেওয়া হযেছে। এই গাড়ি একবার চার্জ দিলে ৪০০ কিলোমিটার পথ চলতে পারে।

mgপুরো ড্যাশবোর্ড জুড়ে একটি টাচস্ক্রিন ও উচ্চ মানের সামগ্রী সহ গাড়ির ভিতরে আরও বেশি জায়গা পাবেন। বোর্ডের দৈর্ঘ্য ও বিলাসবহুল আদল নির্দেশ করে যে এটি একটি এমপিভি যা ভেলফায়ারের প্রতিদ্বন্দ্বী হতে পারে। কিন্তু এটি কেবল বৈদ্যুতিক পাওয়ারট্রেনেই পাওয়া যাবে.।

এর আগে এমজি ভেলফায়ারে সাফল্য পেয়েছিল। এরই ধারবাহিকতায় এবার আসছে মিফা ৯ ইলেকট্রি কার।

এজেড