শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

এক চার্জে ১২০ কিলোমিটার চলবে এই ই-বাইক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩, ০১:৪৫ পিএম

শেয়ার করুন:

এক চার্জে ১২০ কিলোমিটার চলবে এই ই-বাইক

একবার চার্জ দিলে টানা ১২০ কিলোমিটার চলবে। ভারতের একটি অটোমোবাইল প্রতিষ্ঠান হোপ ইলেকট্রিক এমনই একটি ইলেকট্রিক বাইক তৈরি করেছে। মডেল হোপ লিও ইলেকট্রিক স্কুটার। 

প্রতিষ্ঠানটি দাবি করছে, এই ইলেকট্রিক স্কুটার শূন্য থেকে ৮০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ২.৫ ঘণ্টা। হাই স্পিডের এই ইলেকট্রিক স্কুটারে একবার পুরো চার্জ দিলে ১২০ কিলোমিটার সফর করা সম্ভব হবে।


বিজ্ঞাপন


hopএই ইলেকট্রিক স্কুটারের দাম ভারতে ৯৭ হাজার রুপি।

হোপ লিও ইলেকট্রিক স্কুটারে রয়েছে একটি ৭২ ভোল্টের বিএলডিসি হাব মোটর। এই মোটরের সর্বোচ্চ বা পিক পাওয়ার আউটপুট ২.২ কিলোওয়াট। সর্বোচ্চ টর্ক ৯০ নিউটন মিটার।

নতুন এই ইলেকট্রিক স্কুটারের মোটরের সঙ্গে যুক্ত রয়েছে একটি ২.১ কিলোওয়াট আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি আইপি৬৭ রেটিং প্রাপ্ত। অর্থাৎ এই ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি ওয়াটারপ্রুফ এবং ডাস্টপ্রুফ। চারটি রাইডিং মোড রয়েছে হোপ লিও  ইলেকট্রিক স্কুটারে। ইকো, পাওয়ার, স্পোর্ট এবং রিভার্স মোডে স্কুটারটি চালানো যাবে।  

e bikeএই ইলেকট্রিক স্কুটারে চার্জ দেওয়ার জন্য রয়েছে ৮৫০ ওয়াটের চার্জার। নির্মাতা প্রতিষ্ঠান দাবি করছে, হোপ লিও ইলেকট্রিক স্কুটারে শূন্য থেকে ৮০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ২.৫ ঘণ্টা। হাই স্পিডের এই ইলেকট্রিক স্কুটারে একবার পুরো চার্জ দিলে ১২০ কিলোমিটার সফর করা সম্ভব হবে। 


বিজ্ঞাপন


হোপ লিও ইলেকট্রিক স্কুটারে রয়েছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার। যেমন এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে এলইডি হেডলাইট এবং এলসিডি ডিজিটাল ডিসপ্লে। পাঁচটি আলাদা রঙে এই ইলেকটড়িক স্কুটার লঞ্চ হয়েছে। কালো, সাদা, ধূসর, নীল এবং লাল রঙে হোপ লিও ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়েছে। 

১০ ইঞ্চির অ্যালয় হুইল রয়েছে এই ইলেকট্রিক স্কুটারে। এছাড়াও রয়েছে কম্বি ব্রেকিং সিস্টেম। এই ইলেকট্রিক স্কুটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিলিমিটার। আর লোডিং ক্যাপাসিটি ১৬০ কেজি। অর্থাৎ এই ওজনের মাল স্কুটারে করে নেওয়া যাবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর