শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাজাজ পালসার এন১৫০ বাংলাদেশে আসছে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ০৪:৪৪ পিএম

শেয়ার করুন:

বাজাজ পালসার এন১৫০ বাংলাদেশে আসছে

খুব শিগগিরই বাজাজের পালসার সিরিজের নতুন মোটরসাইকেল এন১৫০ বাংলাদেশের বাজারে আসছে। বাজাজের দেশীয় পরিবেশক উত্তরা মোটরস লিমিটেডের ঢাকার একটি ডিলার প্রতিষ্ঠান নতুন পালসার বিক্রির জন্য প্রি-বুকিং নিচ্ছে। যদিও আনঅফিসিয়াল পালসার এন১৫০ বাজারে পাওয়া যাচ্ছে। 
 
পালসার সিরিজের নতুন এই বাইকটি দেখতে অনেকেটাই এন ১৬০ মডেলের মতোই। তবে বেশ কিছু পরিবর্তন এই বাইকে দেখা যাবে। 

এন ১৬০ মডেলের ফ্রন্ট এলইডি হেডল্যাম্পের জায়গায় এই বাইকে থাকছে চলেছে হ্যালোজেন বাল্ব। তবে এলইডির জায়গায় হ্যালোজেন ব্যবহার করা হলেও, ডিজাইনে নেই কোনো পরিবর্তন। 


বিজ্ঞাপন


pulsarএছাড়াও এন ১৬০ এর তুলনায় এন ১৫০ মডেলের হেডল্যাম্প কাউলও কিছুটা অন্য ধরনের। তবে, টেলল্যাম্পে কোনও পরিবর্তন আনা হয়নি। এন ১৬০ মডেলের মতোই নতুন পালসারের এলইডি টেল ল্যাম্প দেওয়া হয়েছে।

ইঞ্জিন

নতুন পালসারের ইঞ্জিন পাওয়ার এন ১৬০ মডেলের তুলনায় কিছুটা কম। বর্তমানে বাজারে ১৫০ সিসির যে পালসার বিক্রি হয়, সেই পালসারের ইঞ্জিনে ১৪ পিএস পাওয়ার এবং ১৩.২ নিউটন মিটার টর্ক মেলে। অন্যদিকে এন ১৬০ পালসারের ইঞ্জিন থেকে ১৬ পিএস পাওয়ার এবং ১৪.৬৫ নিউটন মিটার টর্ক পাওয়া যায়। 

বাজারে আসা নতুন পালসার এন ১৫০ মডেলেও ১৫০ সিসির পালসারের মতোই ইঞ্জিন ও কার্যক্ষমতা পাওয়া যাবে। অর্থাৎ এতে থাকছে ১৪ পিএস পাওয়ার এবং ১৩.২ নিউটন মিটার টর্কসমৃদ্ধ ইঞ্জিন।


বিজ্ঞাপন


pulsarফিচার

ফিচারের দিকে থেকে দেখতে গেলে সেরকম বড়সড় কোনও পরিবর্তন আনা হয়নি নতুন পালসারে। এই বাইকেও একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও ট্যাকোমিটার থাকতে চলেছে। এছাড়াও ব্যাকলিট সুইচগিয়ার ও নিজের থেকে বন্ধ হওয়া টার্ন ইন্ডিকেটর এই বাইকে দিয়েছে বাজাজ। মোবাইল ফোন চার্জ করার জন্য নতুন পালসারে একটি ইউএসবি চার্জিং পোর্টও দেওয়া হয়েছে।

ব্রেকিং ও সাসপেনশন

এন ১৬০ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই নতুন এন ১৫০ মডেলের পালসার বাজারে এসেছে। তাই  এই বাইকের সামনের চাকায় টেলিস্কোপিক ও পিছনের চাকায় মনোশক সাসপেনশন রয়েছে।

এন্ট্রি লেভেলের ভার্সনে সামনের চাকায় ডিস্ক ও পেছনের চাকায় ড্রাম ব্রেক দিয়েছে পালসার। অন্যদিকে টপ মডেলের উভয় চাকায় ডিস্ক ব্রেক থাকছে। 

বাইকটির দাম ভারতে ১ লাখ রুপির মধ্যে। টপ মডেল কিনতে আরও কিছু বেশি খরচ করতে হবে। বাংলাদেশে এর দাম কত হবে সে সম্পর্কে এখনো ধারণা পাওয়া যায়নি। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর