বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

রয়েল এনফিল্ড আনল ক্রুজার মোটরসাইকেল

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ১০:১৩ এএম

শেয়ার করুন:

রয়েল এনফিল্ড আনল ক্রুজার মোটরসাইকেল

শক্তিশালী ইঞ্জিনে নতুন ক্রুজার বাইক আনল রয়েল এনফিল্ড। মডেল রয়েল এনফিল্ড সুপার মেটিওর ৬৫০।

কয়েক বছর আগে ৩৫০ সিসির ইঞ্জিনে বাজারে এসেছিল প্রথম মেটিওর। এবার সেই মোটরসাইকেলের ৬৫০ সিসির ইঞ্জিন ভার্সন আসন রয়েল এনফিল্ড। নতুন মডেলে দেখা গিয়েছে ক্রুজার ডিজাইন।


বিজ্ঞাপন


royel enfieldফেব্রুয়ারি থেকেই এই মোটরসাইকেল ডেলিভারি শুরু করবে রয়েল এনফিল্ড। নতুন মডেলে ব্যবহৃত ৬৫০ সিসির ইঞ্জিন কন্টিনেন্টাল জিটি ইন্টারসেপ্টর ৬৫০ মডেলেও ব্যবহৃত হয়েছিল। 

৬৫০ সিসির এই প্যারালাল টুইন ইঞ্জিন অয়েল কুলড ফিচারের। এই ইঞ্জিন সর্বোচ্চ ৪৭ বিএইচপি ৪৭ শক্তি এবং ৫২ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। সঙ্গে থাকবে ৬ স্পিড গিয়ারবক্স।

সেলেস্টিয়াল রেড, সেলেস্টিয়াল ব্লু, ইন্টারস্টেলার গ্রিন, ইন্টারস্টেলার গ্রে, অ্যাস্ট্রাল ব্ল্যাক, অ্যাস্ট্রাল ব্লু ও অ্যাস্ট্রাল গ্রিন কালারে কেনা যাবে রয়েল এনফিল্ড সুপার মেটিওর ৬৫০ মডেল।

rcক্রুজার ডিজাইনে লঞ্চ হয়েছে শক্তিশালী ইঞ্জিনের এই মডেল। পাবেন অ্যালয় হুইল ও বৃত্তাকার এলইডি হেডল্যাম্প। এছাড়াও এলইডি টেলল্যাম্প থাকছে। আরামদায়ক রাইডিং পসচার পাবেন যা লম্বা রাইডের জন্য আদর্শ। এই জন্য লম্বা হুইলবেস দিয়েছে রয়েল এনফিল্ড।


বিজ্ঞাপন


এই মোটরসাইকেলে অ্যালয় হুইল থাকছে। সামনে ও পেছনে ব্যবহার হয়েছে টিউবলেস টায়ার। সামনে ১০০/৯০, পেছনে ১৫০/৮০ সেকশনের টায়ার রয়েছে বাইকটিতে। 

ব্রেকিংয়ের জন্য সামনের চাকায় রয়েছে সিঙ্গেল ৩২০ মিলিমিটার ডিস্ক রোটর, পেছনের চাকায় রয়েছে সিঙ্গেল ৩০০ মিলিমিটার ডিস্ক রোটর। সেখানে টুইন পিস্টন ফ্লোটিং ক্যালিপার দিয়েছে চেন্নাইয়ের সংস্থাটি। সঙ্গে রয়েছে ডুয়াল চ্যানেল এবিএস।

rcনতুন মডেলে তুলনামূলক লম্বা হুইলবেস থাকছে। ১৫০০ মিলিমিটার হুইলবেস পাবেন এই মডেলে। রয়েছে ১৩৫ মিলিমিটার গ্রাউন্ড ক্লিয়ারেন্স। নতুন এই মোটরসাইকেলের দৈর্ঘ্য ২২৬০ মিলিমিটার। মিরর ছাড়া ১১৫৫ মিলিমিটার চওড়া এই বাইক। সিটের উচ্চতা ৭৪০ মিলিমিটার। এর ওজন ২৪১ কেজি। থাকছে ১৫.৭ লিটার ট্যাংক।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর