শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

মারুতি সুজুকি বৈদ্যুতিক গাড়ি আনল, এক চার্জে চলবে ৫৫০ কি.মি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩, ০৯:৪৩ এএম

শেয়ার করুন:

মারুতি সুজুকি বৈদ্যুতিক গাড়ি আনল, এক চার্জে চলবে ৫৫০ কি.মি

ভারতের ইলেকট্রিক গাড়ির বাজারে টাটা মোটরসের জনপ্রিয়তা তু্ঙ্গে। একের পর এক ইলেকট্রিক গাড়ি লঞ্চ করে গ্রাহকদের মন জয় করেছে প্রতিষ্ঠানটি। এতদিন ফাঁকা মাঠে গোল দিলেও এবার টাটার সামনে হাজির কঠিন চ্যালেঞ্জ। বুধবার কোম্পানির প্রথম ইলেকট্রিক গাড়ি লঞ্চ করেছে মারুতি সুজুকি। 

নজর কাড়া ডিজাইনে লঞ্চ হয়েছে মারুতি সুজুকি ইভিএক্স ইলেকট্রিক এসইউভি।


বিজ্ঞাপন


carমারুতি সুজুকি দাবি করছে একচার্জে এই গাড়ি চলবে ৫৫০ কিলোমিটার।

মারুতির নতুন ইলেকট্রিক এসইউভির দৈর্ঘ্য ৪৩০০ মিলিমিটার। গাড়িটি ১৮০০ মিলিমিটার চওড়া। উচ্চতা ১৬০০ মিলিমিটার।

সিলভার কালারে এই গাড়ি এসেছে। যদিও আপাতত কনসেপ্ট মডেল লঞ্চ করেছে মারুতি সুজুকি। এই কারণে খুব তাড়াতাড়ি এই গাড়ি রাস্তায় দেখার সম্ভাবনা কম। বাণিজ্যিকভাবে লঞ্চের দিনক্ষণ জানা যায়নি।

carমাঝারি মাপের এই ইলেকট্রিক এসইউভিতে রয়েছে ৬০ কিলোওয়াট ব্যাটারি। 


বিজ্ঞাপন


কোম্পানি দাবি করছে এক চার্জে ৫৫০ চলবে এই গাড়ি। এই গাড়িতে কল্পবিজ্ঞানের গল্পের গাড়ির মতো ডিজাইন ব্যবহার করে মারুতি। ভালো রেঞ্জের জন্য ব্যবহার হয়েছে অ্যারোডাইনামিক ডিজাইন। এছাড়াও কোম্পানির প্রথম কনসেপ্ট ইলেকট্রিক এসইউভিতে বিভিন্ন অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করেছে মারুতি সুজুকি।

carএই গাড়ির সামনে কোনও গ্রিল থাকছে না। ডিজাইনে একাধিক শার্প এজ ব্যবহারের কারণে অ্যাগ্রেসিভ লুকস পেয়েছে এই মডেল। গ্রিলের জায়গায় রয়েছে একটি কালো স্ট্রিপ। যা এলইডিতে গিয়ে মিশে যাচ্ছে। সামনের বাম্পারে রয়েছে এলইডি ডিআরএল। এই গাড়িতে মডার্ন ডিজাইন দিয়েছে মারুতি। বাম্পারের নিচে দুইটি পৃথক ছোট ডিআরএল দেখা যাবে।

carসামনের মতোই গাড়ির পিছনের ডিজাইনেও রয়েছে চমক। এই ইলেকট্রিক এসইউভির পেছনে কুপের মতো ডিজাইন দিয়েছে মারুতি। যা আপনাকে ল্যাম্বুরগিনি উরাসের কথা মনে করাবে।  গাড়িটির টেলল্যাম্পেও দেখা যাবে আধুনিক ডিজাইন। দুইটি স্ট্রিপের মাধ্যমে এই টেলল্যাম্পগুলো যুক্ত থাকবে। যা এই ইলেকট্রিক গাড়িতে ফিউচারিস্টিক লুকস দিয়েছে মারুতি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর