সালমান খানের গ্যারেজে বিলাসবহুল গাড়ির বহর

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২, ০৫:০৪ পিএম
সালমান খানের গ্যারেজে বিলাসবহুল গাড়ির বহর

বলিউড অভিনেতা সালমান খানের জন্মদিন আজ। মোস্ট এলিজেবল ব্যাচেলরখ্যাত এই বলিউড অভিনেতার গাড়ি সংগ্রহের শখ। সালমানের গ্যারেজে বেশ কিছু বিলাসবহুল গাড়ি রয়েছে।  এসব গাড়ির মধ্যে আছে অডি, মার্সিডিজ, পোরশে, বিএমডব্লিউ এবং রেঞ্জ রোভারের মতো দামি গাড়ি। 

অডি

সালমানের কাছে রয়েছে একটি ১.৫ কোটি রুপির বিলাসবহুল অডি এ৮এল মডেল। এই গাড়িতে রয়েছে ৩.০ লিটার পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৩৩৫ বিএইচপি শক্তি এবং ৫০০ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। সর্বোচ্চ ২৫০ কিলোমিটার বেগে ছুটতে পারে এই গাড়ি। মাত্ ৬.৩ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার গতি তুলতে পারে এই মডেল। 

salman khan carঅডি এ৮এল মডেল ছাড়ার খান সাহেবের কাছে রয়েছে আরেকটি অডি গাড়ি। যার মডেল অডি আরএস৭।  এই গাড়িতে প্রায়ই চড়েন সালমান। 

আরএস৭ মডেলের গাড়িতে রয়েছে শক্তিশালী ৪.০ লিটার টার্বো ভি৮ পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৫৯১ বিএইচপি ও ৮০০ এনএম টর্ক পাওয়া যাবে। 

মাত্র ৩.৬ সেকেন্ডে ০-১০০ কিলোমিটার বেগে ছুটতে পারবে এই গাড়ি।

salmanমার্সিডিজ 

দাবাং খান খ্যাত এই চিত্রনায়কের গ্যারেজে রয়েছে একটি মার্সিডিজ বেঞ্জ এএমজি জিএলই৪৩ মডেলের গাড়ি। বিলাসবহুল এই এসইউভিতে রয়েছে ৩.০ লিটার টার্বোচার্জড পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৩৬২ বিএইচপি শক্তি এবং ৫২০ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। ভারতের বাজারে এই গাড়ির দাম ১.২০ কোটি রুপি। 

এই একই কোম্পানির জিএল ৩৫০ সিডিআই মডেলও কব্জায় রেখেছেন সালমান খান। এটি একটি সেভেন সিটার এসইউভি। এতে রয়েছে ৩.০ লিটার ভি৬ ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ২৫৪ শক্তি ও ৬১৯ নিউটন মিটার টর্ক পাওয়া যায়। সর্বোচ্চ ২৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ছুটিতে পারে এই গাড়ি।

salmanএই মডেল দুইটি ছাড়াও মার্সিডিজের আরেকটা মডেল আছে সাল্লু ভাইয়ের গ্যারেজে। মডেল মার্সিডিজ এস ক্লাশ। এই গাড়ির দাম ভারতে প্রায় দুই কোটি রুপি। রয়েছে ৩.০ লিটার ভি৬ পেট্রল ইঞ্জিন। এই গাড়ির ইঞ্জিনে সর্বোচ্চ ৩৬৩ বিএইচপি শক্তি ও ৫০০ নিউটন মিটার টর্ক পাওয়া যায়।

পোরশে

বিলাসবহুল পোরশে গাড়িতে চড়তে ভালোবাসেন সালমান খান। তার সংগ্রহে রয়েছে ১.৫ কোটি রুপির পোরশে সায়ান টার্বো মডেল। এই গাড়িতে ২.০ লিটার ভি৮ ইঞ্জিনের সঙ্গেই রয়েছে ৮ স্পিড অটোমেটিক ট্রান্সমিশন।

salmanএছাড়াও সালমান খানের গ্যারেজে শোভা পাচ্ছে ল্যান্ড রোভারের রেঞ্জ রোভার মডেল। আচে বিএমডব্লিউ এক্স ৬ মডেল, লেক্সাস এলএক্স মডেলের গাড়ি।

এজেড