টয়োটা আরবান ক্রুজার হাইরাইডারে দুর্দান্ত মাইলেজ

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ এএম
টয়োটা আরবান ক্রুজার হাইরাইডারে দুর্দান্ত মাইলেজ

সম্প্রতি বাজারে নতুন গাড়ি এনেছে টয়োটা। মডেল টয়োটা আরবান ক্রুজার হাইরাইডার। এই গাড়িতে দুর্দান্ত মাইলেজ মিলবে। প্রতিষ্ঠানটি দাবি করছে নয়া গাড়িতে এক লিটার জ্বালানিতে ২৮ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে। এটি একটি হাইব্রিড গাড়ি। 

ক্রসওভার এসইউভি হয়েও হ্যাচব্যাকের থেকেও অনেক বেশি দক্ষ এই গাড়ি।

car

এই হাইব্রিড পাওয়ারট্রেনটি ক্যামরি হাইব্রিড এমনকি ভেলফায়ারের মতোই পাওয়ার দিতে সক্ষম।  হাইরাইডারের ক্ষেত্রে কোম্পানি একটি ১.৫  লিটার ইঞ্জিন দিয়েছে। এই ইঞ্জিনে ৯২ বিএইচপি পাওয়া উৎপাদন করতে সক্ষম। চার্জের উপর নির্ভর করে গাড়িটি ইভি মোডে পারফরম্যান্স বাড়ানো যায়।

এটি একটি অটো-চার্জিং হাইব্রিড কার।এতে ইভি মোডটি গতির উপরও নির্ভরশীল নয়।  ক্রুজিংয়ের সময়ও উচ্চ গতিতে আসতে পারে এই গাড়ি। ইকোসহ বিভিন্ন ড্রাইভ মোড রয়েছে এই হাইব্রিড মডেলে।

car

টয়োটা আরবান ক্রুজার হাইরাইডারের স্টিয়ারিং হালকা অনুভূতি দেবে আপনাকে। উচ্চ গতিতে স্থিতিশীল থাকে এই এসইউভি। রাইডের গুণমানের কারণে এটি খারাপ রাস্তাগুলোতে স্বাচ্ছন্দ্যের সঙ্গে চলতে পারে। গ্রাউন্ড ক্লিয়ারেন্স  বেশ ভাল এই গাড়ির। এটি প্রায় ২১০ এমএম গ্রাউন্ড ক্লিয়ারেন্স দেয়। 

রিভিউয়ে দেখা গিয়েছে,  অফরোডিংয়ের জন্য যথেষ্ট পরিমাণে গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে হাইরাইডারে। এতে অল হুইল ড্রাইভ না থাকা সত্ত্বেও দারুণ পারফরম্যান্স দেয় এই গাড়ি।

টয়োটাতে  দামি গাড়ির থেকেও বেশি বৈশিষ্ট্য রয়েছে হাই রাইডারে। ডুয়াল টোন ড্যাশ ও সফট টাচ ইনসার্টগুলো একটি চমৎকার আবহ তৈরি করেছে গাড়ির ভেতরে। ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সঙ্গে স্টিয়ারিং হুইল ডিজাইন আপনার নজর কাড়বেই।

car

গাড়িটিতে রয়েছে ৯ ইঞ্চির ডিডিটাল ডিসপ্লে।  এই স্ক্রিন নতুন গ্লানজাতেও দেখা গেছে। নতুন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে এতে। এছাড়াও পাবেন ৩৬০ ডিগ্রি ক্যামেরা, একটি প্রিমিয়াম অডিও সিস্টেম, ভেন্টিলেটেড সিটস, কানেকটেড কার টেকনোলজি, বিশাল প্যানোরামিক সানরুফ, ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জিং ও আরও নানা ফিচার। গাড়িটিতে হেডস আপ ডিসপ্লে রয়েছে। 

গাড়ির সামনের সিটগুলো সুবিধাজনক ও পেছনের সিট দুটি যাত্রীর জন্য যথেষ্ট আরামদায়ক। তবে ভেতরে চওড়ার অভাবের কারণে তিনজন বসলে জায়গার অভাব হবে। ব্যাকরেস্ট রিক্লাইনের অপশনও রয়েছে এই ক্রসওভারে। এতে এলইডি ডিআরএল ও প্রজেক্টর হেডল্যাম্পের স্টাইল আপনার নজর কাড়বেই।  সঙ্গে এতে পাবেন ১৭  ইঞ্চির চাকা। যার ফলে একে ক্রসওভার এসইউভি বলছে কোম্পানি। 

এজেড