বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

মার্সিডিজ নতুন ২ ‘এসইউভি’ কার আনল

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৪৫ পিএম

শেয়ার করুন:

মার্সিডিজ নতুন ২ ‘এসইউভি’ কার আনল

জার্মান মোটরবাইক নির্মাতা প্রতিষ্ঠান মার্সিডিজ নতুন দুই মডেলের স্পোর্টস ইউটিলিটি ভেইকেল (এসইউভি) আনল। নতুন গাড়ির মডেল মার্সিডিজ জিএলবি এবং ইবিকিউ। বিলাসবহুল গাড়ির বাজারে প্রতিযোগী প্রতিষ্ঠানগুলোকে হারাতে নতুন মডেলের দুই গাড়ি আনা হয়েছে। 

নয়া মডেল মার্সিডিজ ইবিকিউ একটি বৈদ্যুতিক গাড়ি। যার দাম প্রায় কোটি টাকা। অন্যদিকে জিএলবি পেট্রোলচালিত গাড়ি। এই মডেলের দাম পৌনে এক কোটি টাকা। এই দুটি গাড়িই চেহারা ও গুণমানের দিক থেকে প্রায় একই। তবে এই দুই গাড়ির মধ্যে একটি বৈদ্যুতিক এসইউভি। 


বিজ্ঞাপন


তিনটি ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে জিএলবি এসইউভি। এই গাড়িটি সামনের দিকে একটি সিঙ্গল-স্লেট গ্রিল ও সেন্টারে একটি বড় বর্গাকার গ্রিল পায়। এর সঙ্গে দেওয়া হয়েছে নতুন ডিজাইনের এলইডি হেডল্যাম্প ও দুই ভাগে বিভক্ত টেল ল্যাম্প। এছাড়া এর বডি ডিজাইনেও সামান্য পরিবর্তন আনা হয়েছে।

marcedesমার্সিডিজ বেঞ্জ জিএলবি মডেলে আছে একটি ১.৩ লিটারের পেট্রোল ইঞ্জিন। এছাড়াও ২.০ লিটার ইঞ্জিনের বিকল্পেও পাওয়া যায়। ১.৩ লিটারের ভার্সনের ইঞ্জিনে ১৬১ এইচপি শক্তি ২৫০ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে সক্ষম। অন্যদিকে ২.০ লিটারের ভার্সনে ১৮৮ এইচপি শক্তি এবং ৪০০ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে। 

গাড়িটি ৭ ও ৮ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স ভার্সনে পাওয়া যাচ্ছে।এই এসইউভিতে মার্সিডিজের ক্লাসিক্যাল এলইডি হেডলাইট ও টেললাইট দেওয়া হয়েছে। এর সঙ্গে এলইডি স্ট্রিপ, ওয়্যারলেস চার্জার, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, প্যানোরামিক সানরুফ, একটি ইলেকট্রনিক টেলগেট-এর মতো বৈশিষ্ট্যগুলি রয়েছে৷

carমার্সিডিজ ইকিউবি পাওয়ারট্রেন


বিজ্ঞাপন


মার্সিডিজ ইকিউবি একটি ৬৬.৫ কিলোওয়াটের  ব্যাটারিপ্যাক দিয়ে সাজানো রয়েছে। এতে থাকা বৈদ্যুতিক মোটর ২২৫ হর্স পাওয়ার শক্তি এবং ৩৯০ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে।

এই গাড়িটি মাত্র ৩২ মিনিটে ০ থেকে ৮০% পর্যন্ত চার্জ করা যাবে। এর সঙ্গে ১১ কিলোওয়াট চার্জারের বিকল্পও পাওয়া যায়, যে কারণে এই গাড়িটি চার্জ হতে ৬ ঘন্টা ২৫ মিনিট সময় নেয়।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর