শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

বাজার থেকে হারিয়ে গেল মাহিন্দ্রা ‘আল্টুরাস’

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৫৪ পিএম

শেয়ার করুন:

বাজার থেকে হারিয়ে গেল মাহিন্দ্রা ‘আল্টুরাস’

কম দামে এসইউভি গাড়ি এনে জনপ্রিয়তা পেয়েছে মাহিন্দ্রা। প্রতিষ্ঠানটির বেশ কয়েকটি মডেল বাজারে দেদারসে বিক্রি হচ্ছে। এর মধ্যে একটি মডেল বাজার থেকে হারিয়ে গেল। নাম মাহিন্দ্রা আল্টুরাস জি৪। এটি একটি এসইউভি। 

সম্প্রতি মাহিন্দ্রা আল্টুরাস জি৪ মডেলটি বিক্রি বন্ধের কথা ঘোষণা করল। 


বিজ্ঞাপন


suv carআল্টুরাস জি৪ মাহিন্দ্রার একসময়ের ফ্ল্যাগশিপ মডেল ছিল। প্রিমিয়াম সেগমেন্টের এই গাড়ি কোরিয়ার স্যাসাংউং কোম্পানির সঙ্গে যৌথভাবে তৈরি করে বাজারে ছাড়া হয়েছিল। 

চার বছর আগে ভারতের বাজারে এসেছিল মডেলটি। কিছুদিন আগে গাড়িটির টপ ভেরিয়েন্ট আরডাব্লিউডি কনফিগারেশনে লঞ্চ করেছিল মাহিন্দ্রা। যার দাম ভারতে  ৩০.৬৮ লক্ষ রুপি।

বাজারে আল্টুরাস জি৪ মডেলের প্রধান প্রতিপক্ষ ছিল টয়োটা ফরচুনা, জিপ মেরিডিয়ান এবং ভক্সওয়াগেন টাইগুন মডেল। আল্টুরাস জি৪ মডেলের গাড়িটি সেভাবে জনপ্রিয়তা অর্জন করতে সফল হয়নি।

carগাড়িটিতে রয়েছে একটি ২.২ লিটার টার্বো ডিজেল ইঞ্জিন। যা থেকে ১৮১ বিএইচপি শক্তি এবং ৪২০ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সঙ্গে সংযুক্ত ৭-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। আবার এটি এডব্লিউডি বিকল্পেও অফার করা হয়।


বিজ্ঞাপন


অল্টুরাস জি৪-এর ফিচারের মধ্যে ছিল এলইডি ডেটাইম রানিং লাইট সহ এইচআইডি হেডল্যাম্প, ১৮ ইঞ্চি ডুয়েল-টোন অ্যালয় হুইল, একটি ৮-ইঞ্চি টাচ স্কিন ইনপরটেনমেন্ট সিস্টেম যা অ্যানড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে দিয়ে কানেক্ট করা যায়। এর বিশেষ ফিচার হিসেবে ছিল-ভেন্টিলেটেড সিট, একটি ইলেকট্রিক সানরুফ, একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং ৯টি এয়ারব্যাগ।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর