শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোন্ডা কোম্পানির গাড়ি সবচেয়ে বেশি চুরি হয়!

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ১২:০৯ পিএম

শেয়ার করুন:

হোন্ডা কোম্পানির গাড়ি সবচেয়ে বেশি চুরি হয়!

গাড়ি চুরি অহরহ হচ্ছে। কিন্তু কোন গাড়ি বেশি চুরি হয়? এই প্রশ্নের উত্তর আপনার জানা আছে? জানা না থাকলে জেনে নিন, সারা পৃথিবীতে যত গাড়ি আছে তার মধ্যে সবচেয়ে বেশি চুরি হয় হোন্ডা কোম্পানির গাড়ি। এই গাড়ি চোরদের বেশি পছন্দের। কিন্তু কী কারণে?

শুনতে হাস্যকর মনে হলেও এমনই তথ্য প্রকাশ্যে এনেছে  কানাডার একটি প্রতিষ্ঠান। নভেম্বর মাসে ইন্সুরেন্স ব্যুরো অব কানাডা কর্তৃক প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত সে দেশে যতগুলো গাড়ি চুরি হয়েছে সেই তালিকায় শীর্ষে হোন্ডা সিআর-ভি মডেল।


বিজ্ঞাপন


honda

চার বছরে মোট ৪১১৭টি হোন্ডা সিআর-ভি মডেলের গাড়ি চুরি হয়েছে।

জাপানের তৈরি এমপিভি মডেলের এই  গাড়ির জনপ্রিয়তার কারণেই বেশি চুরি হয়। 

হোন্ডা ছাড়ার বেশি চুরি হয় লেক্সাস আরএক্স মডেল। কানাডায় চার বছরে ২২০২টি গাড়ি চুরি হয়েছে। এর পরেই রয়েছে ফোর্ডের পিক আপ। এই গাড়িটির ১,১৮২টি মডেল এখন চোরেদের জিম্মায়।  honda


বিজ্ঞাপন


ইন্সুরেন্স ব্যুরো অব কানাডার প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, হোন্ডা সিআর-ভি মডেলটি সবচেয়ে বেশি চুরি হলেও লেক্সাস আরএক্স চুরির হার ৬.৪%। অর্থাৎ প্রতি ১৬ টি চুরি হওয়া গাড়ির মধ্যে একটি লেক্সাস আরএক্স। সেখানে হোন্ডা সিআর-ভি মডেল চুরির হার ১.৭%।

কানাডা জুড়ে গাড়ি চুরির এই প্রকোপ বাড়ায় ব্যবসায় ফুলে ফেঁপে উঠেছে সেখানকার গাড়ির বিমা সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো। ২০১৬ সাল থেকে ২০২১ এর মধ্যে সে দেশে মোট ২ লাখ ৩৬ হাজার ৫৫০ জন হোন্ডা সিআর-ভি গাড়ির মালিক আলাদা করে বিমা করিয়েছেন। অন্যদিকে এই সময়ে লেক্সাস আরএক্স মডেলের মালিকদের বিমার আওতায় আসা গাড়ির সংখ্যা ৩৪ হাজার ৫৬০টি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর