হোন্ডা শাইন নাকি হিরো গ্ল্যামার কিনবেন?

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ১১:১০ এএম
হোন্ডা শাইন নাকি হিরো গ্ল্যামার কিনবেন?

১২৫ সিসির সেগমেন্টে বাজারে যতগুলো মডেলের মোটরসাইকেল আছে তার মধ্যে জনপ্রিয় দুই মডেল-হোন্ডা শাইন ও হিরো গ্ল্যামার। এই দুই মডেল থেকে বেছে নিন আপনার পছন্দের বাহন।

আরও পড়ুন:  বাইক বিডি: মোটরসাইকেলের সব খবর জানুন

হোন্ডা শাইন ও এবং হিরো গ্ল্যামার মূলত কমিউটার বাইক। এই দুই মডেল জ্বালানি সাশ্রয়ী। দুইটির মধ্যে কোন বাইকটি কিনবেন, তা নিয়ে দ্বন্দ্বের মধ্যে রয়েছেন অনেকেই। 

hero
 লুক

যদি লুকের কথায় আসি, তাহলে হিরো গ্ল্যামারে ইতিমধ্যে বেশ কিছু আপডেট করা হয়েছে। এই বাইকে আপনি পেয়ে যাবেন একটি লেড হেডল্যাম্প, ডুয়েল টোন পেইন্ট স্কিম। অন্যদিকে, হোন্ডা শাইন লঞ্চ হওয়ার পর থেকে সেভাবে আপডেট করা হয়নি এই বাইকটি। এই বাইকের ডিজাইন খুবই সাদামাটা।

স্পেসিফিকেশন

দুইটি ব্র্যান্ডের বাইকেই আপনি পাবেন ১২৪ সিসির শক্তিশালী সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। গ্ল্যামার ইঞ্জিন ১০.৮৭ পিএস পাওয়ার এবং ১০.৬ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে। অন্যদিকে হোন্ডা শাইনের ইঞ্জিন ১০.৭ পিএস পাওয়ার এবং ১১ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে।

দুইটি বাইকেই রয়েছে পাঁচ স্পিডের ম্যানুয়াল গিয়ার বক্স। হোন্ডা শাইনে বিশেষ ফিচার হিসেবে রয়েছে সাইলেন্ট স্ট্যাটার।

heroফিচার

ফিচারের দিক দিয়ে হোন্ডা শাইনের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে হিরো গ্ল্যামার। গ্ল্যামারে রয়েছে আইথ্রিএস টেকনোলজি,  অটো সেল টেকনোলজি ও একটি রিয়েল টাইম ফুয়েল এফিসিয়েন্সি ইন্ডিকেটর। আপনি যদি আরও বেশি ফিচার চান সেক্ষেত্রে হিরো গ্ল্যামারের এক্সটেক ভেরিয়েন্ট কিনতে পারবেন। এই ভেরিয়েন্টে এলইডি হেডল্যাম্পের পাশাপাশি রয়েছে ইউএসবি পোর্ট, ব্লুটুথ কানেক্টিভিটি, গিয়ার পজিশন ইনডিকেটরসহ উন্নতমানের ফিচার। 

অন্যদিকে হোন্ডা শাইনে শুধুমাত্র ইঞ্জিন কিল সুইচ রয়েছে। 

দাম

বাংলাদেশে হিরো গ্ল্যামার তিনটি ভার্সনে পাওয়া যায়। গ্ল্যামার-ডিস্ক সেলফ কাস্ট ভার্সনের দাম ১ লাখ ২৬ হাজার ৭৪০ টাকা। 
গ্ল্যামার বিএস-৪ সেলফ কাস্ট ভার্সনের দাম ১ লাখ ২৯ হাজার ২৪০ টাকা। এছাড়াও গ্ল্যামার পাওয়া যাচ্ছে বিএস৪ আইথ্রিএস=-ডিস্ক সেলফ কাস্ট ভার্সনে। যার দাম ১ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা। 

অন্যদিকে হোন্ডা শাইনের দাম ১ লাখ ৪৪ হাজার ৫০০ টাকা।

heroকোনটি কিনবেন?

ফিচার ও দামের হিসাব করলে হোন্ডা শাইনের চেয়ে এগিয়ে আছে হিরো গ্ল্যামার। কিন্তু ব্র্যান্ড ভ্যালু ও রিসেল ভ্যালুতে এগিয়ে আছে হোন্ডা শাইন। এবার সিদ্ধান্ত নেওয়ার পালা আপনার। 

এজেড