শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

টয়োটা ইনোভো হাইক্রস: হাইব্রিড মাল্টিপারপাস ভেইকেল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ১২:০৪ পিএম

শেয়ার করুন:

টয়োটা ইনোভো হাইক্রস: হাইব্রিড মাল্টিপারপাস ভেইকেল

জাপানের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টয়োটা গাড়ির কদর বিশ্ব জুড়ে। প্রতিষ্ঠানটি শিগগিরই ব্র্যান্ড নিউ কার বাজারে আনছে।  টয়োটা হাইলাক্সের ডিজাইন নিয়ে বাজারে আসতে চলেছে টয়োটা ইনোভা হাইক্রস। 

নয়া এই গাড়ি এমপিভি হলেও এর ডিজাইন অনেকটাই এসইউভির মতো করা হয়েছে। দেখলেই নজর কাড়বে। সম্প্রতি এই গাড়ির ছবি প্রকাশ্যে এসেছে। যা নিয়ে কৌতূহলের শেষ নেই গাড়ি বাজারে।


বিজ্ঞাপন


toyotaটয়োটা ইনোভো হাইক্রসে একটি হাইব্রিড পাওয়ারট্রেন পাবেন ক্রেতা। একটি ভিন্ন প্ল্যাটফর্মে নির্মিত।

ফাঁস হওয়া ছবিগুলো দেখে জানা যায় এটি বর্তমান ইনোভা ক্রিস্টা থেকে অনেকটাই আলাদা। এর ডিজাইন দেখে, এটি স্পষ্টতই একটি এসইউভির মতো দেখায়, যার ফ্রন্ট-অ্যান্ড লুক ফরচুনারের মতো এবং পিছনের লুকটি হিলাক্সের মতো করা হয়েছে। এর গ্রিল দেখে জানা যায় এর বাম্পারের নিচের অংশটি বেশ আক্রমণাত্মক দেখাচ্ছে।

toyotaনতুন হাই ক্রস একটি বড় টাচস্ক্রিন, প্যানোরামিক সানরুফ ও ৩৬০ ডিগ্রি ক্যামেরাসহ বিলাসবহুল ক্যাপ্টেন সিট ও অন্যান্য অনেক বৈশিষ্ট্য পাবে। 

ফ্রন্ট-হুইল ড্রাইভ হওয়ায় নতুন ইনোভা হাইক্রস এখন আরও জায়গা পাবে। এর হাইব্রিড পাওয়ারট্রেন একটি ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন ও বৈদ্যুতিক মোটরসহ আসবে। 


বিজ্ঞাপন


টয়োটার নতুন এই গাড়িতে ২০ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে। 

toyotaগাড়িটির সামনের দিকটা একটি বড় গ্রিলসহ বেশ চওড়া ডিজাইনে তৈরি। কিছু এমপিভি স্টাইলিং ছাড়া ইনোভার এমপিভি ফর্মটি শনাক্ত করা প্রায় অসম্ভব।

দৈর্ঘ্যের দিক থেকে নতুন ইনোভা হাইক্রস প্রায় ৪.৭ মিটার লম্বা হবে। এখনকার ক্রিস্টা থেকে চওড়া হবে এই গাড়ি। আপনি দেখে অবাক হবেন যে, নতুন ইনোভাকে এসইউভির মতো দেখতে। এর হেডল্যাম্প ডিজাইন ও নিচের বাম্পার ডিজাইনের দিক থেকে ফরচুনারের মতোই। এর পিছনের দিকেও পরিবর্তন দেখা যাবে, পাশ থেকে এটি সম্পূর্ণরূপে একটি এসইউভির মতো দেখায়।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর