বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাজাজ পালসার ১২৫ নাকি টিভিএস রেইডার ১২৫ কিনবেন?

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ১০:৪৭ এএম

শেয়ার করুন:

বাজাজ পালসার ১২৫ নাকি টিভিএস রেইডার ১২৫ কিনবেন?

১২৫ সিসির সেগমেন্টে জনপ্রিয় মডেল বাজাজ পালসার ১২৫ এবং টিভিএস রেইডার ১২৫। দুই মডেলই সমান জনপ্রিয়। তাই অনেকেই সিদ্ধান্ত নিতে পারেন না কোন মডেল কিনবেন। সেরা বাইকটি বাছাই করুন এই সহজ উপায়ে

লুক


বিজ্ঞাপন


যদি লুকের কথা বলি তাহলে নতুন পালসার ১২৫ মডেলকে দেখতে অনেকটা পুরনো জেনারেশনের পালসার ১৫০ মডেলের মতোই দেখতে মনে হবে। এই বাইকে রয়েছে উলফ আই হেডল্যাম্প, শার্প রিয়ার এলইডি টেলল্যাম্প একটি মাসকুলার ফুয়েল ট্যাংক ও ট্যাংক শ্রাউড। নতুন এই বাইকে তেমন একটা মর্ডান লুক প্রদান না করা হলেও এই বাইকে ভালো রোড প্রেজেন্স রয়েছে।

bikeঅন্যদিকে, টিভিএস রেইডারে আপনি পাবেন বেশ কিছু আধুনিক লুক। এই বাইকে আপনি পেয়ে যাবেন এলইডি হেডল্যাম্প, এলইডি ডে টাইম রানিং ল্যাম্প, একটি বেলি প্যান, মাসকুলার ফুয়েল ট্যাংক ও একটি এলইডি টেল ল্যাম্প। টিভিএস রেইডার দেখলে আপনার মনেই হবে না এটা ১২৫ সিসির বাইকে। মনে হবে ১৫০ সিসির। 

bikeইঞ্জিন

বাজাজ পালসার ১২৫ মডেলে রয়েছে ১২৪.৪ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। এই বাইকে রয়েছে একটি কাউন্টার ব্যালেন্সার ও ইলেকট্রনিক কার্বুরেটর। এই বাইকে আপনি পেয়ে যাবেন ১১.৮ পিএস পাওয়ার ও ১০.৮ নিউটন মিটার টর্ক। এছাড়াও, এই বাইকে রয়েছে একটি পাঁচ স্পিডের ম্যানুয়াল গিয়ার বক্স।


বিজ্ঞাপন


bikeফিচার

যদি ফিচারের কথা বলতে হয়, তাহলে  বাজাজ পালসারের তুলনায় বেশ কিছুটা এগিয়ে রাখতেই হবে রেইডারকে। এই মডেলে আপনি পেয়ে যাবেন একটি অপশনাল ইউএসবি পোর্ট, ব্লুটুথ কানেক্টিভিটি। এছাড়াও রয়েছে টার্ন বাই টার্ন ন্যাভিগেশন সিস্টেম, একটি ঘড়ি, আন্ডার সিট স্টোরেজ, এলইডি লাইটিং, একটি রিভার্স এলসিডি ডিসপ্লে বা একটি ৫ ইঞ্চির টিএফটি স্ক্রিন।

bikeঅন্যদিকে পালসারে রয়েছে একটি সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও ট্যাকোমিটার। শুধুমাত্র টেলল্যাম্প ছাড়া এই বাইকের আর কোথাও এলইডি লাইটিং খুঁজে পাবেন না আপনারা। তবে এই বাইকে ব্যাকলিট সুইচ পেয়ে যাবেন আপনি যা বেশিরভাগ ১২৫ সিসির বাইকে পাবেন না আপনি।

দাম

ভারতের বাজারে বাজাজ পালসার ১২৫ এর দাম শুরু ৮১ হাজার ৩৮৯ রুপিতে। টপ মডেলের দাম ৯০ হাজার রুপি। বাংলাদেশে এই মডেলটি এখনো পাওয়া যায় না। অন্যদিকে, টিভিএস রেইডারের দাম ভারতে ৮৫ হাজার ৯৭৩ রুপি। টপ মডেলের দাম ৯৯ হাজার ৯৯০ রুপি। বাংলাদেশে টিভিএস রেইডার পাওয়া যাচ্ছে। বাংলাদেশি তরুণরা মডেলটিকে লুফে নিচ্ছেন। এর বাংলাদেশি দাম ১ লাখ ৫২ হাজার ৯০০ টাকা। ভারতের সঙ্গে তুলনা করলে বাংলাদেশে রেইডারের দাম অনেকটাই বেশি।  

কোনটা কিনবেন?

বাজাজ পালসার ১২৫ এবং টিভিএস রেইডার ১২৫ মডেলের বিভিন্ন ফিচার, সুযোগ-সুবিধা এবং দাম জানার পর সিদ্ধান্ত আপনার।

এজেড 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর