শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভারতে কম দামে টেসলা বেচবেন ইলন মাস্ক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৪:২৯ পিএম

শেয়ার করুন:

ভারতে কম দামে টেসলা বেচবেন ইলন মাস্ক

কম দামে ভারতে টেসলা গাড়ি বিক্রির ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। তিনি জানিয়েছেন, খুব শিগগিরই ভারতের বাজারের জন্য একটি কম দামি টেসলার মডেল অবমুক্ত করা হবে। 

সম্প্রতি ইন্দোনেশিয়ায় আয়োজিত জি ২০ বৈঠকে ভার্চুয়ালি অংশগ্রহণ করে ভারতে টেসলা বিক্রির ঘোষণা দেন। এই সময় তিনি জানান, ভারত ছাড়াও পৃথিবীর কয়েকটি দেশে টেসলার ইলেকট্রিক গাড়ি উৎপাদন ও বিক্রি করা হবে।  


বিজ্ঞাপন


teslaবিগত কয়েক বছর ধরেই ভারতের বাজারে পা রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ইলন মাস্কের টেসলা কোম্পানি। ইতিমধ্যে দেশটির বেঙ্গালুরুতে অফিসও খুলেছে টেসলা। কিন্তু সেখানে গাড়ি উৎপাদন শুরু করতে পারছে না। কেননা, ভারত সরকার গাড়ির যন্ত্রাংশসহ অন্যান্য সামগ্রীতে আমদানি শুল্ক অত্যাধিক বাড়িয়ে রেখেছে। দেশ-বিদেশের উৎপাদনকারী  প্রতিষ্ঠানগুলো যাতে ওই দেশেই নিজেদের প্রোডাক্ট তৈরি করে, তার জন্যই এই পদক্ষেপ। এই শুল্কের উপর ছাড় চেয়েই ভারত সরকারের সঙ্গে বৈঠক করে টেসলা। তবে, টেসলার এই দাবি নাকচ করে দেয় ভারত সরকার।

ভারত সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, দেশটিতে ম্যানুফ্যাকচারিং ইউনিট তৈরি করার জন্য কোনও রূপরেখা প্রদান করেনি টেসলা। তাই তাদের দাবি মানা হয়নি। 

teslaটেসলার কর্ণধার ইলন মাস্কের নতুন ঘোষণায় বোঝাই যাচ্ছে ভারতে এবার টেসলা গাড়ির উৎপাদন কারখানা খোলা হবে। দেশটিতে ওই গাড়ি উৎপাদন করে বিক্রি করা হবে। ফলে কম দামে পাওয়া যাবে টেসলা গাড়ি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর