১২৫ সিসির নতুন পালসার এলো

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ০৯:৪৫ এএম
১২৫ সিসির নতুন পালসার এলো

১২৫ সিসির নতুন মডেলের পালসার এলো। সম্প্রতি বাজাজ নতুন পালসার বিক্রির জন্য উন্মুক্ত করেছে। এটি মূলত পালসার ১২৫ কার্বন ফাইবার এডিশন। 

এই বাইকে বেশ কিছু কসমেটিক পরিবর্তন আনা হয়েছে। তবে ইঞ্জিনের ক্ষেত্রে কোনও পরিবর্তন করা হয়নি।

pulsar এন্ট্রি লেভেলের পালসার মডেল হিসেবেই বাজারে লঞ্চ করা হয়েছে এই বাইকটি। বর্তমানে বাজারে থাকা ১২৫ সিসির পালসারের তুলনায়, এই বাইকটিতে আনা হয়েছে বেশ কিছু কসমেটিক পরিবর্তন। মোট দুটি রঙের বডি গ্রাফিক্সে বাইকটি সাজানো হয়েছে। একটি নীল এবং অন্যটি লাল। পুরো বাইক জুড়েই রয়েছে এই বডি গ্রাফিক্স। এর মধ্যে হেডল্যাম্প কাউল, ফুয়েল ট্যাংক, ফ্রন্ট ফেন্ডার, টেল সেকশন, বেলি প্যান ও অ্যালয় হুইলের উপর বডি গ্রাফিক্স দেওয়া হয়েছে। 

অন্যদিকে, যদি ইঞ্জিনের কথা বলা হয়, সেক্ষেত্রে পুরনো বাজাজ পালসারের মতোই নতুন এই বাইকেও ১২৪ সিসির সিঙ্গেল সিলিন্ডার ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন দেওয়া হয়েছে।

pulsarএই ইঞ্জিন ১১.৬৪ বিএইচপি পাওয়ার এবং ১০.৮ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে। নতুন পালসারে ফাইভ স্পিড গিয়ার বক্স দেওয়া হয়েছে। 

এই বাইকের সামনের চাকায় রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন। অন্যদিকে, পেছনের চাকায় রয়েছে ডুয়াল শক অ্যাবজর্ভার। 

ব্রেকিংয়ের কথা বলতে গেলে নতুন এই বাইকের সামনের চাকায় ডিস্ক ও পিছনের চাকায় ড্রাম ব্রেকের অপশন পাবেন। এই বাইকার চাকা ছয় স্পোকের অ্যালয় হুইলের।

pulsarভারতের বাজারে বাজাজ পালসার ১২৫ নিয়ন এডিশনের পাশাপাশি এই  এই বাইকটিও বিক্রি করবে বাজাজ। দেশটির বাজারে নতুন পালসারের দাম শুরু ৮৯ হাজার ২৫৪ রুপি থেকে। টপ মডেলের দাম রাখা হয়েছে ৯১ হাজার ৬৪২ রুপি। সিঙ্গেল সিটের পাশাপাশি টুইন সিটের অপশনেও এই বাইকটি কিনতে পারবেন আপনি।

স্পোর্টি লুক ও দাম কম হওয়ার কারণে গ্রাহকদের মধ্যে খুবই জনপ্রিয় পালসার। 

pulsarবাংলাদেশের বাজারে নতুন পালসার আসবে কি না সে সম্পর্কে কিছু জানায়নি বাজাজ। বর্তমানে বাংলাদেশের বাজারে ১২৫ সিসির পালসারের কোনো মডেল পাওয়া যায় না। 

এজেড